সিরি-এ: টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ইন্টার, রোমাকে পরাজিত করেছে নাপোলি

প্রথম পাতা » খেলাধুলা » সিরি-এ: টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ইন্টার, রোমাকে পরাজিত করেছে নাপোলি
রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩



সিরি-এ: টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ইন্টার, রোমাকে পরাজিত করেছে নাপোলি

লিসকে ২-০ গোলে হারিয়ে চার পয়েন্টের ব্যবধানে সিরি-এ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে ইন্টার মিলান। এদিকে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলিকে ২-০ গোলে পরাজিত করেছে রোমা।
ইয়ান বিসেকের প্রথম গোলে বিরতির ঠিক আগে সান সিরোতে এগিয়ে যায় ইন্টার। নিকোলো বারেলার ৭৮ মিনিটের গোলে ব্যবধান দ্বিগুন হবার পাশাপাশি জয় নিশ্চিত করে ইন্টার। এর মাধ্যমে সপ্তাহের মাঝামাঝিতে কোপা ইতালিয়াতে বোলোনিয়ার কাছে পরাজয় থেকে বেরিয়ে এলো সিমোনে ইনজাগির দল, একইসাথে নিকটতম প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসকে চাপে রাখলো।
ম্যাচ শেষে ইনজাগি বলেছেন, ‘আমরা এই ম্যাচে আত্মবিশ^াসের ঘাটতি নিয়ে খেলতে এসেছিলাম। আগের ম্যাচের ফলাফল কোনভাবেই আমরা মেনে নিতে পারছিলাম না। কারন এবার আমাদের যা পারফরমেন্স তাতে যেকোন ম্যাচেই পরাজয় মেনে নেয়াটা সহজ নয়। এখন সব ম্যাচে জয়টাই গুরুত্বপূর্ণ। যা আমরা আগের ম্যাচে করতে পারিনি। তবে আজকের ম্যাচ নিয়ে আমি দারুন সন্তুষ্ট।’
২৩ বছর বয়সী বিসেকের ইন্টারের ক্যারিয়ারের শুরুটা মোটেই ভাল হয়নি। কাল হাকান চানহানগ্লুর নিখুঁত ফ্রি-কিকে দারুন এক গোলে নিজের যোগ্যতা ভালই প্রমান দিয়েছেন এই সেন্টার-ব্যাক। তার গোলেই মূলত লিগে ইন্টারের টানা চতুর্থ জয় নিশ্চিত হয়।
সিরি-এ লিগে ২০তম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে ইন্টার। ১২তম স্থানে থাকা লিসকে পরাজিত করতে খুব একটা কষ্ট তাদের করতে হয়নি। ইনজুরিতে থাকা লটারো মার্টিনেজকে ছাড়াই কাল তার মাঠে নেমেছিল। মার্কো অরনাটোভিটের আক্রমনভাগের হতাশাজনক পারফরমেন্স এটাই প্রমান করেছে যে কেন তারা ১৭ গোল করা মার্টিনেজের উপর এতটা নির্ভরশীল। ৭৮ মিনিটে বারেলা ব্যবধান দ্বিগুন করতে না পারলে লিস হয়তো ইন্টারকে ধরেও ফেলতে পারতে। মৌসুমে এটি বারেলার দ্বিতীয় গোল। এই গোলেই লিসের লড়াই শেষ হয়ে যায়।
দুটি সহজ সুযোগ নষ্ট করা আরনাটোভিচ বলেছেন, ‘আমি জানি একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি যাচ্ছি। নিজের সেরাটা ফিরে পাবার পথে আছি আমি । সবাই এটা জানে, প্রতিদিনই তারা আমার সাথে এ বিষয়ে কথা বলছে। কিন্তু সবকিছু এতটা সহজ নয়।’
ফ্রোসিনোনের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে জুভেস্টানের ২-১ গোলের জয় নিশ্চিত করেছেন ডুসান ভøাহোভিচ। সার্বিয়ান স্ট্রাইকার ভøাহোভিচের মৌসুমের শুরুটা খুব একটা ভাল হয়নি। কাল ম্যাচ শেষের ৯ মিনিট আগে তিনি জয়সূচক গোলটি করেন। এর মাধ্যমে এবারের মৌসুমে লিগে তিনি ৬ গোল করলেন। এর আগে ১২ মিনিটে কেনান ইয়েলিজের গোলে এগিয়ে গিয়েছিল জুভেন্টাস। জেমি বায়েজ ৫১ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান।
ভøাহোভিচ বলেছেন, ‘একজন স্ট্রাইকার যখন গোল পায়না তখন স্বাভাবিক ভাবেই সে সন্তুষ্টি পায়না। কিন্তু প্রতিদিন আমি দলকে কিছু দেবার জন্য কঠোর পরিশ্রম করছি।’
ইন্টারের থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে থাকা বর্তমান চ্যাম্পিয়ন নাপোলির সামনে এখন নিজেদের আরো এগিয়ে নিয়ে যাওয়াই মূল লক্ষ্য। বিশেষ করে অন্তত শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে না পারলেও সবই বিফলে যাবে। ৭৬ মিনিটে বদলী খেলোয়াড় লোরেঞ্জো পেলেগ্রিনি গোলে এগিয়ে যায় স্বাগতিক রোমা। এস্তাদিও অলিম্পিকোতে কাল উত্তেজনাক ম্যাচে দুই দল মিলিয়ে ১৩টি হলুদ কার্ড ও দুটি লাল কার্ড পেয়েছে খেলোয়াড়রা। স্টপেজ টাইমে রোমাার জয় নিশ্চিত করেছেন রোমেলু লুকাকু।
এই জয়ে নাপোলির উপরে উঠে ষষ্ঠ স্থানে চলে এসেছে হোসে মরিনহোর রোমা। কাল ম্যাচ শেষে মরিনহো বলেছেন, ‘বড়দিনের আগে আমরা সমর্থকদের খুশী করতে চেয়েছিলাম। ১১ জনের বিপক্ষে আমরা ১১ জন ভালই খেলেছি, ম্যাচের শুরুতে ভাল দুটি সযোগ হাতছাড়া করেছি। কিন্তু ম্যাচের নিয়ন্ত্রন সবসময় আমাদের কাছেই ছিল।’
ম্যাচের ৬৬ মিনিটে উইঙ্গার মাত্তেও পলিটানো সরাসরি ও ৮৬ মিনিটে ভিক্টর ওশিমেন দ্বিতীয় হলুদ কার্ডের কারনে মাঠ ছাড়তে বাধ্য হলে ৯ জনের দলে পরিনত হয়েছিল নাপোলি।
আগামী সপ্তাহে জুভেন্টাস সফরে যাবে রোমা। লিগে উড়তে থাকা বোলোনিয়ার থেকে তারা মাত্র তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে। কাল বোলোনিয়া আটালান্টাকে ১-০ গোলে হারিয়ে ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে। স্কটল্যান্ডের লুইস ফার্গুসনের গোলে ম্যাচ শেষের চার মিনিট আগে বোলোনিয়ার জয় নিশ্চিত হয়। এনিয়ে মৌসুমের চতুর্থ গোল করলেন ২৪ বছর বয়সী এই স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ১৪:৫২:৪৫   ৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ