বিজয়ী হলে কাপাসিয়াকে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করা হবে : সিমিন হোসেন রিমি

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিজয়ী হলে কাপাসিয়াকে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করা হবে : সিমিন হোসেন রিমি
শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩



বিজয়ী হলে কাপাসিয়াকে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করা হবে : সিমিন হোসেন রিমি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে কাপাসিয়াকে সারাদেশের মধ্যে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করার প্রতিশ্রুতি দিয়েছেন গাজীপুর- ৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী এবং দলের সভাপতিমন্ডলীর সদস্য সিমিন হোসেন রিমি।
আজ শনিবার দুপুরে কাপাসিয়ার বর্জানা সরকারি প্রাথমিক স্কুল মাঠে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনি জনসভায় তিনি আরো বলেন, ‘কাপাসিয়াকে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। যেখানে সকল মানুষের তথ্যের জন্য ডাটাবেজ তৈরি করা হবে। যে যে ধরনের কাজে পারোদর্শি হবে , তাকে সেই ধরনের কাজে যুক্ত করা হবে।
তিনি বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গঠন ও দেশের চলমান উন্নয়নকে আরও এগিয়ে নিতে নৌকা প্রতীকে ভোট দিন। নৌকা জনগণের প্রতীক,উন্নয়ন ও শান্তির প্রতীক।
অনেক চেষ্টার ফলে কাপাসিয়া উপজেলা মাতৃমৃত্যু শূন্য কোটায় আনতে পেরেছি জানিয়ে মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে রিমি বলেন, সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে কাপাসিয়া উপজেলা। মাতৃমৃত্যু কমাতে কাপাসিয়া মডেল বাস্তবায়নে গর্ভবতী মায়েদের ঝুঁকি, বয়সসহ ২৭ ধরনের তথ্য নিয়ে গড়ে তোলা হয়েছে তথ্যভান্ডার (ডেটাবেইস সফটওয়্যার), যা গর্ভবতীর আয়না নামে পরিচিত। এর পাশাপাশি আছে গর্ভবতীর গয়না নামের একটি স্বাস্থ্য নির্দেশিকা।
তিনি বলেন, গর্ভবতীর আয়না ও গর্ভবতীর গয়নার সমন্বয়ে চলছে মাতৃমৃত্যুমুক্ত এই কার্যক্রম। দরিদ্র গর্ভবতীর চিকিৎসা সহায়তার জন্য ‘মানবিক সহায়তা তহবিল’ গঠন করা হয়েছে। বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, প্রয়োজনীয় ওষুধসহ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতি ছয় মাস অন্তর ইউনিয়ন ভিত্তিক ‘গর্ভবতী মা সমাবেশ’ আয়োজন করা হয়।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাইনুদ্দিন আহমদের সভাপতিত্বে জনসভায় কাপাশিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রধান, সহ-সভাপতি মজিদ দর্জি বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২:৫৬:১৫   ৫৭ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ঢাকার ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার
সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ
রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী
বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বাড়ানো হবে : পরিবেশ মন্ত্রী
পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ