উত্তরের শীত নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

প্রথম পাতা » ছবি গ্যালারী » উত্তরের শীত নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস
মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০২৪



উত্তরের শীত নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

উত্তর-পশ্চিম থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসে উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। এ জেলায় গভীর রাত থেকে ঠান্ডা বাতাসের সঙ্গে ঝরছে বৃষ্টির মত কুয়াশা। এতে করে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। আগামী কয়েকদিন তাপমাত্রা উঠানামায় শীতের তীব্রতা আরও বাড়বে বলে জানায় আবহাওয়া অফিস।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৬টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে ভোরে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কনকনে ঠান্ডার সঙ্গে বৃষ্টি মতো কুয়াশা ঝরায় দিনের আলোতে বিভিন্ন যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে। এর পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রয়োজনে গুটিময় কয়েকজন মানুষকে দেখা গেলেও মানুষের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে।

এ দিকে তীব্র শীতে দুর্ভোগে পড়তে দেখা গেছে এ জেলার নিম্নআয়ের সাধারণ মানুষকে। অনেককেই শীত নিবারণের চেষ্টায় উষ্ণতা পেতে রাস্তার বিভিন্ন মোড়ে খরকুটো দিয়ে আগুন পোহাতে দেখা গেছে।

শহরের চৌরঙ্গীমোড় এলাকায় কথা হয় হামিদুল ইসলামের সঙ্গে। তিনি সময় সংবাদকে বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ অনেকটাই শীতের তীব্রতা বেড়েছে। ঠান্ডায় দাঁড়িয়ে থাকা যাচ্ছে না। তাই শীত নিবারণের চেষ্টায় আগুন পোহাচ্ছি।

ধাক্কামারা এলাকার বৃদ্ধ আমিরুল ইসলাম সময় সংবাদকে বলেন, প্রতিদিন সকালে নামাজের জন্য উঠি। ঠান্ডার পাশাপাশি ঘন কুয়াশা থাকলেও আজকে ভিন্নতা দেখা দিয়েছে। বৃষ্টির মতো ঝরছে কুয়াশায়। এতে করে পথঘাট বৃষ্টির পানির মতো ভিজে যাচ্ছে।

একই কথা বলেন রিকশা চালক অলিয়র রহমান। তিনি সময় সংবাদকে বলেন, খুব কষ্টে আছি। দিনভর ঠান্ডা বাতাস থাকছে। ঠান্ডার কারণে রিকশায় মানুষ কম উঠছে। আয় অনেকটাই কমে গেছে। এদিকে গরম কাপড়ের অভাবে পরিবার নিয়ে খুব কষ্টে আছি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন সময় সংবাদকে বলেন, হিমালয়ের একেবারে কাছে অবস্থিত হওয়ায় এ জেলায় শীতের তীব্রতা একটু বেশি। উত্তর-পশ্চিম থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসের সঙ্গে ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। কনকনে শীতের এই সময়ে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন তাপমাত্রা উঠানামা করে শীতের তীব্রতা আরও বাড়বে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১:৪১:২৩   ৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী
শেখ জামালের ৭১তম জন্মদিনে শেখ তাপসের শ্রদ্ধা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ