পুলিশকে প্রশিক্ষণের পরিধি বাড়াবে চীন: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » পুলিশকে প্রশিক্ষণের পরিধি বাড়াবে চীন: স্বরাষ্ট্রমন্ত্রী
সোমবার, ২২ জানুয়ারী ২০২৪



পুলিশকে প্রশিক্ষণের পরিধি বাড়াবে চীন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তা বাহিনীকে চীন যে প্রশিক্ষণ দিয়ে এসেছে সেই পরিধি তারা আরও বাড়াবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।চীনের সঙ্গে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, আগামীতে সেটা আরও জোরদার হবে বলে দাবি করেছেন তিনি।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। এরআগে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠক করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,

আমাদের নির্বাচন নিয়ে অনেকগুলো দেশ অনেক মন্তব্য করেছে। কিন্তু চায়না সরকার আমাদের বন্ধু। তারা সব সময় বলেছে, ‘এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়, সেখানে আমাদের কোনো মন্তব্য নেই। বাংলাদেশ সরকারই নির্বাচন করবে আমাদের এখানে কোনো মন্তব্য নাই।’

এখন পর্যন্ত কোনো দেশ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়নি দাবি করে মন্ত্রী বলেন, অনেক দেশ বিরূপ মন্তব্য করলেও তারা বুঝে গিয়েছে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশনের (ইসি) মাধ্যমে একটি সুন্দর নির্বাচন সম্ভব। আমাদের একটি সুন্দর নির্বাচন হয়েছে।

তিনি বলেন,

চায়নার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ যে সম্পর্ক পাশাপাশি অন্যান্য প্রতিবেশি দেশের সাথেও আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। আমি মনে করি, এটা আরও শক্তিশালী হবে। আপনারা এইমাত্র দেখলেন, চায়না আমাদের কীভাবে তাদের সাপোর্ট দিয়ে গেল।

চীনের কাছে কী সহযোগিতা চাওয়া হয়েছে, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাইবার সিকিউরিটির বিষয়ে আমরা উদ্বিগ্ন। আমরা আন্তঃদেশীয় অপরাধ, আন্তর্জাতিক অপরাধ—এ সমস্ত অপরাধগুলো যাতে প্রতিরোধ করতে পারি, সেগুলোর জন্য সব সময় সহযোগিতা চাচ্ছি।

তিনি বলেন, তারা সব সময় আমাদের নিরাপত্তা বাহিনীকে প্রশিক্ষণ দিয়ে আসছে, এটা আরও দেয়ার জন্য, এর পরিধি আরও বাড়ানোর জন্য আমরা অনুরোধ জানিয়েছি। তারা বিবেচনা করেছে, তারা কনসিডার করেছে যে আমাদের আরও ট্রেনিংয়ের ব্যবস্থা করবে।

ট্রেনিংয়ের জন্য আমাদের পুলিশ মহাপরিদর্শক এরইমধ্যে তাদেরকে তালিকা হস্তান্তর করেছেন। আমার মনে হয়, তারা সেটি গ্রহণ করবে, বলেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪:৫৯:৩৩   ৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ