যুব সমাজ ২০৪১ এর স্মার্ট বাংলাদেশের কর্ণধার - পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » যুব সমাজ ২০৪১ এর স্মার্ট বাংলাদেশের কর্ণধার - পানিসম্পদ প্রতিমন্ত্রী
রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৪



যুব সমাজ  ২০৪১ এর স্মার্ট বাংলাদেশের কর্ণধার - পানিসম্পদ প্রতিমন্ত্রী

শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে এসেছেন। ২০৪১ সালে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশে পৌঁছানোর লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আজকের যুব সমাজ হবে সেই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের কর্ণধার।

আজ(রোববার) বরিশাল জিলা স্কুল প্রাঙ্গণে ৫২তম উপ-আঞ্চলিক/ আঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এজন্য তোমাদের এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তোমাদের লেখাপড়া করতে হবে, শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশে বিনির্মাণের জন্য তোমাদের এখন থেকেই গঠনমূলক কর্মকাণ্ড অংশগ্রহণ করতে হবে। সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে নিজেদের গড়ে তুলে স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হতে হবে। এর মাধ্যমে তোমরাই ভবিষ্যতে বাংলাদেশের কর্ণধার হতে পারবে।

তিনি বলেন, কোনো দেশের নাগরিক বা মানুষ শারীরিকভাবে সুস্থ না হতে পারলে সে দেশ কখনও সমৃদ্ধ লাভ করতে পারে না। জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে সোনার বাংলা গড়ার। কিন্তু আমরা জনসাধারণ যদি শারীরিকভাবে যোগ্যতা অর্জন করতে না পারে তাহলে এটা সোনার বাংলা হবে না, রুগ্ন বাংলা হবে। সুতরাং সোনার বাংলা গড়তে হলে আমাদের প্রতিটি নাগরিককে শরীরের দিকে নজর দিতে হবে। আর এজন্যই সরকার খেলাধুলার দিকে নজর দিয়েছে।

শিক্ষার্থীদের প্রতিমন্ত্রী বলেন, আমার দৃঢ় বিশ্বাস ও আমরা আশা করবো এখনকার শিক্ষার্থীরা লেখাপড়ার সঙ্গে সঙ্গে খেলাধুলার প্রতিও মনোযোগী হবে। একজন শিক্ষার্থী লেখাপড়ার সঙ্গে খেলাধুলায় মনোযোগী হলে তারা অন্যান্য খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখতে পারবে।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশালের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশাল অঞ্চলের উপ-পরিচালক মো.আনোয়ার হোসেন ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশালের সচিব আ ফ ম বাহারুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৩৪:৪৩   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ