লা লিগা: এ্যাথলেটিকের কাছে হেরে আরো পিছিয়ে পড়লো জিরোনা

প্রথম পাতা » খেলাধুলা » লা লিগা: এ্যাথলেটিকের কাছে হেরে আরো পিছিয়ে পড়লো জিরোনা
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪



লা লিগা: এ্যাথলেটিকের কাছে হেরে আরো পিছিয়ে পড়লো জিরোনা

এ্যাথলেটিক বিলবাওয়ের কাছে সোমবার উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩-২ গোলে পরাজিত হয়ে লা লিগায় জিরোনার শিরোপা স্বপ্ন আরো কিছুটা ফিকে হয়ে গেছে। এ্যাথলেটিকের হয়ে ঘরের মাঠে জোড়া গোল করেছেন স্প্যানিশ এ্যাটাকার এ্যালেক্স বেরেনগার।
রোববার রায়ো ভায়োকানোর সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছিল শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। যে কারনে কাল স্যান মামেসে দ্বিতীয় স্থানে থাকা কাতালান মিনোসদের সামনে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান কমিয়ে আনার। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার থেকে মাইকেল সানচেজের দল এখন মাত্র দুই পয়েন্ট ও পঞ্চম স্থানে থাকা এ্যাথলেটিকের থেকে সাত পয়েন্ট এগিয়ে রয়েছে।
শেষ সিটি লিগ ম্যাচের একটিতেও জয়ী হতে পারেনি জিরোনা। যে কারনে বিস্ময়করভাবে ছুটে চলা জিরোনার শিরোপা স্বপ্নে বাঁধা পড়েছে।
ম্যাচের শুরুতেই বেরেনগার এ্যাথলেটিককে এগিয়ে দেবার পর ভিক্টর টিসিগানকোভ জিরোনার হয়ে সমতা ফেরান। দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে বেরেনগার ও ইনাকি উইলিয়ামস দ্রুত দুই গোল করে স্বাগতিকদের আশা টিকিয়ে রাখেন। এরিক গার্সিয়া ৭৫ মিনিটে এক গোল পরিশোধ করলেও তা জিরোনার হার এড়াতে পারেনি।
নিষেধাজ্ঞার কারনে টাচলাইনে থাকতে না পেরে বক্সে থেকে ম্যাচ উপভোগ করা জিরোনা কোচ মাইকেল বলেছেন, ‘ম্যাচের শেষ দুই ভাগে আমাদের মধ্যে কিছু হলেও প্রতিশ্রুতির অভাব ছিল। তবে দ্বিতীয়ার্ধ অপেক্ষাকৃত ভালো খেলেছি। আমাদের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। সবসময় জয়ী হওয়া সম্ভব না। তবে লড়াইয়ে টিকে থাকার মানসিকতা থাকতে হবে।’
জিরোনা প্লেমেকার এ্যালেইক্স গার্সিয়া নিজেদের এরিয়ার মধ্যে একটি বিপদজনক বল খেললে ২ মিনিটে বেরেনগার তা ছিনিয়ে নিয়ে পোস্টের খুব কাছে থেকে গোলরক্ষক পাওলো গাজ্জানিগাকে পরাস্ত করেন। জিরোনাকে দেখে মনে হয়েছে এখনো গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া থেকে বেরিয়ে আসতে পারেনি।
দ্বিতীয়ার্ধের শুরুতে কাতালানরা সমতায় ফিরে। ইভান মার্টিনের ক্রস থেকে ৪৯ মিনিটে টিসিগানকোভ সফরকারীদের সমতায় ফেরান। যদিও জিরোনা খুব বেশীক্ষন এই গোল উৎসব করতে পারেনি। ৫৬ মিনিটে জিরোনার আরো একটি ভুল থেকে বেরেনগার নিজের দ্বিতীয় গোল পূরণ করেন। গোরকা গুরুজেতার ক্রসে বেরেনগার দারুন ফিনিশিংয়ে এ্যাথলেটিককে এগিয়ে দেন। চার মিনিট পর ইনাকি উইলিয়ামস যখন এ্যাথলেটিকের হয়ে তৃতীয় গোল করেন তখন জিরোনার রক্ষনভাগকে বেশ এলোমেলো মনে হয়েছে। ৭৫ মিনিটে এ্যালেইক্স গার্সিয়ার ক্রস থেকে এরিক গার্সিয়া যখন জিরোনার হয়ে এক গোল পরিশোধ করেন তখন ম্যাচটির ভাগ্য কঠিন হয়ে পড়ে। স্টপেজ টাইমে এক পয়েন্টের একটি সুযোগও এসেছিল জিরোনার সামনে। কিন্তু জন সোলিসের হেড লাইনের উপর থেকে দুর্দান্ত ভাবে রক্ষা করেন এ্যাথলেটিক ডিফেন্ডার ডানি ভিভিয়ান।
ম্যাচ শেষে এরিক গার্সিয়া বলেছেন, ‘আমাদের সবসময়ের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জণ করা। আমরা এখনো পর্যন্ত সেই স্বপ্ন ধরে রেখেছি। তবে আমাদের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। সুযোগ হারানোর আর সময় নেই।’

বাংলাদেশ সময়: ১৫:৪৮:৪৯   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ