দুর্নীতি নির্মূলের চেষ্টা করবো: সমবায় প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দুর্নীতি নির্মূলের চেষ্টা করবো: সমবায় প্রতিমন্ত্রী
রবিবার, ৩ মার্চ ২০২৪



দুর্নীতি নির্মূলের চেষ্টা করবো: সমবায় প্রতিমন্ত্রী

ছোটবড় যেকোনো দুর্নীতি নির্মূল করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ।

রোববার (৩ মার্চ) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

চ্যালেঞ্জ মোকাবিলায় বড় বাধা দুর্নীতি, সেটি রোধে পরিকল্পনা কী- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, সাম্রাজ্যবাদীদের থাবায় পড়লে মুক্তবাজার অর্থনীতি দুর্নীতিকে উৎসাহিত করে। বঙ্গবন্ধু চেয়েছিলেন সমতার বাংলাদেশ গড়তে, আমরা পারিনি। বঙ্গবন্ধুকে যারা হত্যা করে দেশ দখল করেছিল তারা শিক্ষা ছাড়া একটি মুক্তবাজার অর্থনীতি গড়ে তুলেছিল। তখন আমরা শিক্ষিত ছিলাম না। এখন শিক্ষিত হয়েছি। এখন মুক্তবাজারকে জয় করতে পারবো। নিশ্চিয়ই দুর্নীতিকে চিহ্নিত করতে হবে, সেটি ছোটবড় যে দুর্নীতিই হোক। যেকোনো দুর্নীতিকে নির্মূল করার চেষ্টা করবো।

তিনি বলেন, এই বিভাগের চ্যালেঞ্জ গোটা বাংলাদেশ গঠনের চ্যালেঞ্জ। এই বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটা বিরাট স্বপ্ন এবং চ্যালেঞ্জ ছিল। স্বাধীনতাপরবর্তী বাংলাদেশকে কীভাবে দ্রুত সময়ের মধ্যে অভাব অভিযোগ মিটিয়ে এই মোটামুটি দাঁড় করানো যায় সেটির চেষ্টা করেছিলেন এবং সফলও হয়েছিলেন।

আব্দুল ওয়াদুদ বলেন, সমবায় সমিতি ভিত্তিক একটি বাংলাদেশ যেটি জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন, সেটি বাস্তবায়ন সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং সবচেয়ে বড় কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। কারণ মুক্তবাজার অর্থনীতির এ সময়ে বিদেশি শক্তি বলেন আর অর্থনৈতিক সাম্রাজ্যবাদী শক্তি বলেন, তারা থাবা দিয়ে ধরে গরিবদের গ্রাস করার জন্য। আমার গ্রামের মানুষ অধিকাংশই গরিব, যাদের স্বচ্ছলতা কেবল আসতে শুরু করেছে।

তিনি আরও বলেন, সমবায় যারা গঠন করেছিল তাদের অবস্থান কী আমার আগে জানতে হবে। কোথায় কী আছে না আছে জানবো। সমবায় সমিতির মাধ্যমে সারাদেশে আমাদের বিপুল পরিমাণ সম্পদ রয়ে গেছে ওই সময়ে, সেগুলো উদ্ধার করতে হবে। সেগুলোর যেন যথাযথ প্রয়োগ হয় ও জনকল্যাণে (ব্যবহৃত) হয়, সেটি দেখতে হবে।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৪৭   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ