ফাইনালের ড্রেস রিহার্সালে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » ফাইনালের ড্রেস রিহার্সালে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ
মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪



ফাইনালের ড্রেস রিহার্সালে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ

অনূর্ধ্ব ১৬ নারী সাফের ফাইনাল নিশ্চিতের মিশনে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ শক্তিশালী ভারত প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে বড় জয় পেলেও তা নিয়ে ভাবছে না সাইফুল বারী টিটুর দল। প্রীতির হালকা চোট থাকলেও ম্যাচে তার কোন প্রভাব পড়বে না বলে মনে করেন কোচ। ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে ওঠার লক্ষ্য টিটুর। নেপালের আনফা কমপ্লেক্সে ম্যাচ শুরু হবে আজ মঙ্গলবার (৫ মার্চ) বেলা সোয়া ৩টায়।

গত ৮ ফেব্রুয়ারি শ্বাসরূদ্ধকর এক ম্যাচ শেষে ভারতের সঙ্গে যৌথভাবে অনূর্ধ্ব ১৯ নারী সাফে যৌথ শিরোপা ঘরে তুলেছিল বাংলাদেশ। এক মাস না পেরোতেই আরো একটি ফাইনাল নিশ্চিতের অপেক্ষায় সাইফুল বারী টিটুর দল। অনূর্ধ্ব ১৬ নারী সাফ অভিযানে শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশের। সুরভীর জোড়া গোলে নেপালকে হারিয়ে ফাইনালে এক পা দিয়েই রেখেছে জয়িতারা। এবার দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে হারাতে পারলেই এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হয়ে যাবে ফাইনালের টিকিট।

হিমালয়কন্যা নেপাল বরাবরই দু’হাত ভরে দিয়ে বাংলাদশেকে। এখানেই ২০২২ সালে প্রথমবারের মত সিনিয়র সাফের শিরোপা জয় করেছিল সাবিনারা। বয়সভিত্তিক পর্যায়েও আগেভাগেই শিরোপার মঞ্চে ওঠার পথটা পাকা করে ফেলতে চান বাংলাদেশের কোচ। আত্মবিশ্বাস্ব টইটম্বুর দলে প্রীতি ছাড়া আর কোন ফুটবলারের ইনজুরি নেই। ফাইনালের ড্রেস রিহার্সালে নিজেদের শক্তির জায়গাটা খুঁজে পেতে চান কোচ সাইফুল বারী টিটু।

বাংলাদেশের কোচ টিটু বলেন, ‘গত ম্যাচে তো প্রীতি উঠে গিয়েছিল দুটি গোল করার পরে। প্রীতির ব্যথা আছে, ও বলছে, কিন্তু ও খেলতে চাচ্ছে। এটা আমাদের বসে দেখতে হবে ওকে কতটা খেলানো যাবে। সব মিলিয়েই ডিসিশন নিতে হবে। তবে অন্যান্যরা ঠিক আছে। এই ম্যাচটাকে আমি ইন্টারেস্টিং ম্যাচ হিসেবে দেখতে চাচ্ছি। যদি আমরা ধরে নেই, ফাইনালের দুটি টিম হিসেবে খেলার সম্ভাবনা আছে, সে হিসেবে তো এটাকে ফাইনালের ড্রেস রিহার্সাল বলাই যায়।’

ভারতের বিপক্ষে ম্যাচ সামনে রেখে মেয়েদের উজ্জ্বীবিত রাখার চেষ্টা করছে টিম ম্যানেজম্যান্ট। টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, ‘যেহেতু এটা আমাদের লিগের খেলা, এটা আমাদের খেলতে হবে এবং এটাকে আমরা সেমিফাইনাল হিসেবেই নিয়েছি। আমরা মেয়েদের বলেছি, এই ম্যাচটা সেমিফাইনাল। এই ম্যাচে উত্তীর্ণ হতে পারলে আমরা ফাইনালে এক ধাপ এগিয়ে যাব।’

রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে আগামী ৮ মার্চ ভুটানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫:৩২:১৪   ২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ