মানিকগঞ্জে বিডিএস টিম ও স্থানীয় অংশীজনের সাথে ভূমি সচিবের মতবিনিময়

প্রথম পাতা » ছবি গ্যালারী » মানিকগঞ্জে বিডিএস টিম ও স্থানীয় অংশীজনের সাথে ভূমি সচিবের মতবিনিময়
শনিবার, ৯ মার্চ ২০২৪



মানিকগঞ্জে বিডিএস টিম ও স্থানীয় অংশীজনের সাথে ভূমি সচিবের মতবিনিময়

ভূমি সচিব মোঃ খলিলুর রহমান আজ মানিকগঞ্জ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মানিকগঞ্জে বাংলাদেশ ডিজিটাল সার্ভে (বিডিএস) কর্মসূচিতে কর্মরত বাংলাদেশ ও কোরিয়ার কর্মকর্তাবৃন্দ এবং বিডিএস অপারেশনের আওতাভুক্ত এলাকার অংশীজনের সাথে মতবিনিময় করেন।

কর্মশালায় বিডিএস অপারেশন পরিচালনায় বিভিন্ন চ্যালেঞ্জ এবং তা থেকে উত্তরণের সম্ভাব্য উপায় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া জরিপ এলাকার ভূমি মালিকরা কিভাবে বিডিএস-এর সর্বোচ্চ সুবিধা পেতে পারেন তা নিয়েও আলোচনা করা হয়।

ভূমি মন্ত্রণালয়ের বাংলাদেশ ডিজিটাল জরিপের (বিডিএস) কার্যক্রমের ইডিএলএমএস প্রকল্প (এস্টাব্লিশমেন্ট অব ডিজিটাল ল্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প) ‘মানিকগঞ্জ পৌর এলাকায় ডিজিটাল ভূমি জরিপ বিষয়ক কর্মশালা’টি আয়োজন করে।

উল্লেখ্য, ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ গত ২৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে জোনাল সেটেলমেন্ট অফিসার ও সেটেলমেন্ট অফিসারগণের সমন্বয়ে ৫৮তম দ্বি-মাসিক সভায় বাংলাদেশ ডিজিটাল সার্ভে প্রোগ্রাম/অপারেশন বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার জন্য নির্দেশ দিয়েছিলেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজে গতি আনার তাগাদা দিয়েছিলেন।

মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসক রেহেনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জিয়াউদ্দীন আহমেদ এবং মানিকগঞ্জ পৌরসভার মেয়র মোঃ রমজান আলী।

ভূমি মন্ত্রণালয়, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর ও মানিকগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পৌরসভার কাউন্সিলরগণ, মাঠ পর্যায়ে কর্মরত সহকারী কমিশনার (ভূমি), উপজেলার ম্যানেজমেন্ট সার্ভেয়ার ও উপজেলা সেটেলমেন্ট সার্ভেয়ার, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং দক্ষিণ কোরিয়া হতে আগত প্রকল্পের সহযোগী সংস্থার কর্মকর্তাগণ কর্মশালায় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, রাজশাহী সিটি কর্পোরেশন, মানিকগঞ্জ পৌরসভা এবং ধামরাই ও কুষ্টিয়া সদর উপজেলায় ইডিএলএমএস প্রকল্পের (এস্টাব্লিশমেন্ট অব ডিজিটাল ল্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প) মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল সার্ভে কার্যক্রম চলমান রয়েছে। খুব শীগগরই আরেকটি প্রকল্পের রিভিও শেষ হলে দেশের পটুয়াখালী, বরগুনা, পাবনা, সিরাজগঞ্জ ও গোপালগঞ্জ জেলার ৩২টি উপজেলাতেও বাংলাদেশ ডিজিটাল সার্ভে শুরু হবে। পর্যায়ক্রমে দুটি প্রকল্পের মাধ্যমে সারা বাংলাদেশে ‘বাংলাদেশ ডিজিটাল সার্ভে’ পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬:৩৫:২৫   ৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ