নারায়ণগঞ্জে ৬ দফা মঞ্চ করার ঘোষণা শামীম ওসমানের

প্রথম পাতা » ছবি গ্যালারী » নারায়ণগঞ্জে ৬ দফা মঞ্চ করার ঘোষণা শামীম ওসমানের
বুধবার, ১৩ মার্চ ২০২৪



নারায়ণগঞ্জে ৬ দফা মঞ্চ করার ঘোষণা শামীম ওসমানের

নতুন প্রজম্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরার জন্য নারায়ণগঞ্জে ৬ দফা মঞ্চ করার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান।

বুধবার (১৩ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে প্রয়াত দুই সাংবাদিকের পরিবারকে আর্থিক অনুদান প্রদানের সময় তিনি এ ঘোষণা দেন।

শামীম ওসমান বলেন, যারা নারায়ণগঞ্জে ৬ দফা আন্দোলনের ইতিহাস বিকৃতি করেছেন এরাই রাজাকারের সন্তান, এরাই মুখোশধারী শয়তান। তারা নারায়ণগঞ্জকে অসম্মানিত করেছেন। যদি ভুল করে বলে থাকেন তাহলে সবার কাছে ক্ষমা চান।

তিনি বলেন, আর যদি চ্যালেঞ্জ করেন তাহলে আমার কাছে সব ডকুমেন্ট আছে চাইলে সবার কাছে উপস্থাপন করব। যাতে করে নারায়ণগঞ্জের মানুষ সঠিক ইতিহাসটা জানে। আর যারা ইতিহাস বিকৃতি করে বক্তব্য দিয়েছেন তাদের বক্তব্যকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছি।

তিনি আরও বলেন, এই টাউন হলের সামনে আমি ভবিষ্যতে নারায়ণগঞ্জে ৬ দফা মঞ্চ করব। রাজনৈতিক অঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনের যারা ভাষাসৈনিক ছিলেন তাদের স্মৃতি ও বঙ্গবন্ধুর নারায়ণগঞ্জে স্মৃতি নিয়ে একটা মিউজিয়াম করব। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সব কাগজপত্র জমা দেওয়া হয়েছে। দলমত নির্বিশেষে সেখানে নারায়ণগঞ্জের সঠিক ইতিহাস তুলে ধরা হবে। যাতে করে আমাদের পরবর্তী নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জেনে আমাদের প্রতি সম্মান দেখায়।

শামীম ওসমান বলেন, আমার বাবা এ কে এম সামসুজ্জোহা ৩৭ বছর আগে মারা গেছেন। যিনি মুক্তিযুদ্ধ সংগঠন, ভাষাসৈনিক, বঙ্গবন্ধুকে রক্ষা করতে গিয়ে বুকে গুলি খেয়েছেন। যার কথা বঙ্গবন্ধু তার আত্মজীবনীতে বারবার লিখে গেছেন। জাতির পিতার কন্যাও তার বক্তব্যে যার কথা বলেছেন। ৬ দফা আন্দোলনের যে সমাবেশ হয়েছিল টাউন হল ময়দানে এটার সভাপতিত্ব করেছে আমার বাবা সামসুজ্জোহা। এই ৬ দফা সমাবেশ থেকেই বঙ্গবন্ধুকে বলা হয় আপনি ৫ কোটি মানুষের না আপনি ১০ কোটি মানুষের প্রতিনিধি।

তিনি বলেন, গত ১০ বছর ধরে আমার ও আমার পরিবার সম্পর্কে অনেক খারাপ কথা বলছে। তাদের একজন চেক জালিয়াতির কারণে সাজাপ্রাপ্ত হয়ে জেল খেটেছেন। বাকি দুইজনের একজন প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও এক রাজাকারের ছেলে। আমি কখনো কোথাও এর প্রতিবাদ করিনি। কারণ আমি তাদেরকে কাউন্ট করি না। কিন্তু ৭ মার্চ ছিল আমার মায়ের মৃত্যুবার্ষিকী। সেদিন হঠাৎ করে আমার বাবা ও দাদুর সম্পর্কে খুব আপত্তিজনক কথা বলা হয়েছে। ইতিহাসটাকেই বিকৃতি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:৪১:৪৯   ৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বছরব্যাপী নজরুলজয়ন্তী আয়োজনের উদ্বোধন
টোকিওতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন
সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী
জাতির পিতার সমাধিতে পিবিআই প্রধানের শ্রদ্ধা
অসাম্প্রদায়িক চেতনায় কবি নজরুল ছিলেন অনন্য - সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান
রবি ঠাকুরের গান-কবিতা বাঙালি জাতির অনুপ্রেরণা : হানিফ
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধা
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ