যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ - ধর্মমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ - ধর্মমন্ত্রী
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪



যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ - ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সমাজের ইতিবাচক পরিবর্তনে সামাজিক সংগঠনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ।

আজ বিকালে ঢাকায় আইইডিবি সম্মেলন কক্ষে আদর্শ সমাজ গঠনে সামাজিক সংগঠনের ভূমিকা বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মমন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, সৃষ্টিকর্তার কাছে মানুষের দায়বদ্ধতা আছে। ঠিক একইভাবে পরিবার এবং সমাজের প্রতিও মানুষের দায়বদ্ধতা রয়েছে। মানবকল্যাণে করা সব কাজ ইসলামে ইবাদত বা পূণ্য হিসেবে গণ্য। মানুষের মধ্যে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতা তৈরির মাধ্যমে ইতিবাচক মানসিকতাসম্পন্ন মানুষ ও সমাজ গঠনে সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

ধর্মমন্ত্রী আরো বলেন, একক ব্যক্তির পক্ষে অনেক কাজই করা সম্ভব নয়। কিন্তু সম্মিলিতভাবে অনেক সমস্যা সমাধান করা যায়। বিশেষ করে সামাজিক সমস্যা নিরসনে সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে। মাদকাসক্তি, বাল্যবিবাহ, জঙ্গীবাদ, নারী নির্যাতন, দুর্নীতি, কালোবাজারী, মজুতদারীর মতো ব্যাধিসমূহ নিরসনে সামাজিক সংগঠনগুলো বিশেষ ভূমিকা রাখতে পারে। এছাড়া, শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে। তিনি বলেন, সমাজে শান্তি, শৃঙ্খলা, সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রেও সামাজিক সংগঠনগুলোর বিশেষ ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

জামেউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোঃ আবুল বাশার নোমানির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথির বক্তৃতা করেন জামালপুর-৫ আসনের সংসদ সদস্য ও সরকারি প্রতিষ্ঠান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো: আবুল কালাম আজাদ ও ধর্মসচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার প্রমূখ।

বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশনের আয়োজনে এ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী, ধর্মমন্ত্রী ও জামালপুর-৫ আসেনর সংসদ সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২৩:৩৪:৪৫   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাফায় ইসরায়েলি হামলায় তাঁবুর ভেতর জ্যান্ত পুড়ে নিহত অন্তত ৩৫
বরিশালে দেয়াল ধসে ২ জনের মৃত্যু
বিএনপি নেতাকর্মীরা দুর্যোগে সহযোগিতার নামে ফটোসেশন করে : কাদের
প্রিমিয়ার লিগে ফিরল সাউদাম্পটন
যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডবে ১৮ জনের মৃত্যু, ব্যাপক ধ্বংসযজ্ঞ
সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্সের দুর্ঘটনায় বহনকারী রোগীর মৃত্যু
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২
ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে প্রাণ গেল ৭ জনের
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ