কোরআন পোড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

প্রথম পাতা » ছবি গ্যালারী » কোরআন পোড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪



কোরআন পোড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কোরআন পোড়ানোর অভিযোগে সিজু মিয়া (২৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশ্যেই সজ্ঞানে কোরআন পোড়ায় ওই যুবক।

সোমবার (১৫ এপ্রিল) দিবাগত গভীর রাতে তাকে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। পরে একই দিন রাতেই ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কটূক্তির অভিযোগে সিজু মিয়ার বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন ওই এলাকার মুসল্লি রঞ্জু মিয়া।

এর আগে, ১৩ এপ্রিল রাতে মসজিদ থেকে কোরআন চুরি করে স্থানীয় একটি বাঁশঝাড়ে আগুন লাগায় ওই যুবক। কোরআন পোড়ানোর অভিযোগে গ্রেফতার যুবক সিজু মিয়া উপজেলার নাকাইহাট ইউনিয়নের ধানখুনিয়া গ্রামের মৃত দেলোয়ার হোসেন আকন্দের ছেলে। পেশায় একজন কৃষক ওই যুবক।

পুলিশ জানায়, গত শনিবার রাতে গোবিন্দগঞ্জের ধানখুনিয়া এলাকার স্থানীয় একটি মসজিদ থেকে কোরআন চুরি করে নিয়ে ওই এলাকার একটি বাঁশঝাড়ে আগুনে পোড়ায় সিজু মিয়া। বিষয়টি স্থানীয়রা দেখে ফেলায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ সময় ওই যুবককে আটকের চেষ্টা করে ব্যর্থ হন তারা। পরে সোমবার স্থানীয়দের সহায়তায় গভীর রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত যুবককে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধার সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা বলেন, ‘অভিযুক্ত যুবক ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশ্যে সজ্ঞানে এই ঘটনা ঘটায়। গ্রেফতারের পর পুলিশের কাছে বিষয়টি স্বীকার করেছে ওই যুবক।’

তিনি আরও বলেন, ‘অভিযুক্তের বিরুদ্ধে থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কটূক্তি আইনে একটি মামলা করা হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।’

বাংলাদেশ সময়: ১৫:৪৪:৪৪   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সরকারের সুযোগ-সুবিধা কাজে না লাগালে পিছিয়ে পড়বেন: লিপি ওসমান
উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব
বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
পেনশন ও রিটায়ার্ড সার্ভিস সেকশন চালুর ঘোষণা ডিএমপি কমিশনারের
খিলগাঁও তালতলা মার্কেটে চালু হলো ক্যাশলেস লেনদেন ব্যবস্থা
পরিবেশ সুরক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : পরিবেশমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ