খিলগাঁও তালতলা মার্কেটে চালু হলো ক্যাশলেস লেনদেন ব্যবস্থা

প্রথম পাতা » ছবি গ্যালারী » খিলগাঁও তালতলা মার্কেটে চালু হলো ক্যাশলেস লেনদেন ব্যবস্থা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪



খিলগাঁও তালতলা মার্কেটে চালু হলো ক্যাশলেস লেনদেন ব্যবস্থা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন খিলগাঁও তালতলা সিটি করপোরেশন সুপার মার্কেট মার্কেটে সর্বজনীন কিউআর (QR) কোড এবং পিওএস (POS) ভিত্তিক ক্যাশলেস পরিশোধ ব্যবস্থায় চালু হলো। আজ সোমবার (২৯ এপ্রিল) বিকেলে খিলগাঁও তালতলা মার্কেট সংলগ্ন ফরচুন কনভেনশন হলে মার্কেটকে সম্পূর্ণ ক্যাশলেস পরিশোধ ব্যবস্থার অন্তর্ভুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

বাংলাদেশ ব্যাংক, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি), মাস্টারকার্ড যৌথভাবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সরকারের স্মার্ট বাংলাদেশ রূপকল্পের সঙ্গে যুক্ত এই উদ্যোগটি ১০৪৭ জন ক্ষুদ্র ও বড় ব্যবসায়ীকে ডিজিটাল পেমেন্টের মাধ্যমে অর্থ গ্রহণে সক্ষম করবে।

বাংলা কিউআর ও পিওএস মেশিনের সাহায্যে এখন পেমেন্ট গ্রহণ করতে পারবেন খিলগাঁও তালতলা সিটি করপোরেশন সুপার মার্কেটের ব্যবসায়ীরা। এর মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রমে ডিজিটাল ফুটপ্রিন্ট তৈরির পাশাপাশি আনুষ্ঠানিক আর্থিক পরিষেবায়ও নিজেদের যুক্ত করতে পারবেন তারা। একইসঙ্গে, ভোক্তারাও কার্ড, ব্যাংক অ্যাপ ও এমএফএস ওয়ালেটের সাহায্যে অর্থ প্রদানের মাধ্যমে দ্রুত ও নিরাপদে ডিজিটাল পেমেন্ট করতে পারবেন।

প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইতিমধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হয়েছি।
আমরা এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যক্রম শুরু করেছি। আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশন অনেকগুলো সেবাই এখন অনলাইনের আওতায় নিয়ে এসেছি। হোল্ডিং ট্যাক্স প্রদানের জন্য এবং ট্রেড লাইসেন্সের জন্য এখন আর কাউকে ডিএনসিসির অফিসে যেতে হয় না। অনলাইনেই ঘরে বসে এই সেবা পাচ্ছে নগরবাসী।
পর্যায়ক্রমে অনলাইন সেবার পরিসর বাড়ানো হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের সঙ্গে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগের পরিচালক মো. শরাফত উল্লাহ খান ও মাস্টারকার্ড সাউথ এশিয়ার চীফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ডিএনসিসির ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শাখাওয়াত হোসেন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর মিতু আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:২০:১৮   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
বিসিএসআইআর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষর
উন্নত বিশ্বকে কার্বন নিঃসরণ কমানোর দিকে মনোযোগ দিতে হবে: পরিবেশমন্ত্রী
কেন্দ্রে ভোটার আনতে প্রচারণা চালাবে কমিশন : ইসি হাবিব
পরিবহনে চাঁদাবাজি-ছিনতাই, গ্রেপ্তার ১১
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি
নাটোরে উন্নয়ন সম্পৃক্ততার লক্ষ্যে নারী সমাবেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ