চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

প্রথম পাতা » খেলাধুলা » চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪



চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

একে একে সেনা নিয়ে ২২ গজের যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছে প্রতিটি দেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই যুদ্ধ যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গড়াবে। তার জন্য ইতোমধ্যে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা স্কোয়াড ঘোষণা করেছে। এবার বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডও স্কোয়াড ঘোষণা করেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) স্কোয়াড ঘোষণা করে এই ফরম্যাটের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। জিমি ওয়েভারটনের ইনজুরিতে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন ক্রিস জর্ডান। ৩৫ বছর বয়সী জর্ডান তার ৮৮ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছেন ২০২৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। জর্ডানের দলে ফেরাটা ক্রিস ওকসের জন্য দুঃসংবাদ। এবারের আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে মাঠে নামার অপেক্ষায় থাকা ওকসকে দর্শকের সারিতে বসে টুর্নামেন্ট দেখতে হবে।

এদিকে বেন ডাকেটও বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন। সেই সঙ্গে বাঁহাতি স্পিনার টম হার্টলির নামও এসেছে স্কোয়াডে। ফলে কপাল পুড়ছে রেহান আহমেদের। হার্টলি দ্বিতীয় স্পিনার হিসেবে আদিল রশিদের সঙ্গে থাকছেন।
জর্ডান এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে পাঁচটি বিশ্বকাপ খেলেছেন। এছাড়া গত দুই মৌসুমে কাউন্টি দল সারের টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্বও পালন করেছেন তিনি। ২০২২ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের হয়ে দুটি ম্যাচ খেলেন। ক্যারিবিয়ানে এবারের বিশ্বকাপেও তাকে কদাচিৎ একাদশে রাখতে পারে ইংলিশরা। তবে তার ফিল্ডিং স্কিল ও ডেথ বোলিংয়ে চাতুর্য ইংল্যান্ডের জন্য দরকারি হতে পারে।
ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারের শীর্ষ চারে জস বাটলারের সঙ্গে থাকছেন ফিল সল্ট, উইল জ্যাকস ও জনি বেয়ারস্টো। তারা প্রত্যেকেই আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন। সল্ট তার প্রথম ৮ ইনিংসে ১৭৬.০৮ স্ট্রাইক রেটে ৩টি অর্ধশতক হাঁকিয়েছেন। বাটলার হাঁকিয়েছেন সেঞ্চুরি। বেয়ারস্টো ও জ্যাকসও তাদের সর্বশেষ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন।
কনুইয়ের দীর্ঘ ইনজুরির পর বিশ্বকাপ দলে ফিরেছেন জোফরা আর্চারও। ২০২৩ সালের মে মাসে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হওয়ার কথা তার।

তবে এই বিশ্বকাপে ইংল্যান্ড পাচ্ছে না টেস্টের অধিনায়ক বেন স্টোকসকে। ২০১৮ সালে ওয়ানডে বিশ্বকাপ ও ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে শিরোপা জেতাতে বড় অবদান রেখেছিলেন স্টোকস।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক),মঈন আলি (সহ-অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৫:২৮:৫৩   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ