নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে এক পা বাংলাদেশের

প্রথম পাতা » খেলাধুলা » নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে এক পা বাংলাদেশের
শুক্রবার, ১৪ জুন ২০২৪



নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটে এক পা বাংলাদেশের

টি-২০ বিশ্বকাপের নবম আসরে সুপার এইটের পথ সুগম করার মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও নেদারল্যান্ডস। জিতলে সুপার এইটে এক পা রাখবে, হারলে ছিটকে যাবে- এমন সমীকরণের এই ম্যাচে ডাচদের ২৫ রানে হারিয়েছে টাইগাররা। আর এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের মধ্য দিয়ে কোয়ার্টারের দিকে এক ধাপ এগিয়ে গেল সাকিব-শান্তরা।

বৃহস্পতিবার (১৩ জুন) সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যালে ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে দাপট দেখালেও পরবর্তীতে টাইগারদের বোলিং তোপে একের পর এক উইকেট হারাতে শুরু করে ডাচরা। পরে শেষ পর্যন্ত লড়েও নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে তারা। আর এতে করে বাংলাদেশ ২৫ রানের জয় পায়।

এদিন নেদারল্যান্ডসের হয়ে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২২ রান যোগ করেন মাইকেল লেভিট ও ম্যাক্স ও’দাউদ। নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ১৮ রান করা লেভিটকে আউত করেন তাসকিন। ম্যাক্সকে ফেরান তানজিম সাকিব।

তবে পাল্টা আক্রমণে দলকে এগিয়ে নিতে থাকেন বিক্রমজিৎ সিং ও সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট। দুজনে গড়েন ৩৭ রানের জুটি। রিয়াদের বলে বিক্রমজিৎ ২৬ রানে আউট হলেও স্বস্তিতে ছিল না বাংলাদেশ। তবে শেষের ১০ ওভারে রিশাদ-মুস্তাফিজ-তাসকিনদের বোলিং তোপে নির্ধারিত লক্ষ্য ছুঁতে পারেনি ডাচরা।

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডস অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। বাংলাদেশের হয়ে তানজিদ তামিমের সঙ্গে ইনিংস উদ্বোধনে নামেন নাজমুল হোসেন শান্ত। ইনিংসের দ্বিতীয় বলেই আরিয়ান দত্তের বলে শান্ত ১ রান করে আউট হন।

তিনে নেমে সুবিধা করতে পারেননি লিটন দাস। এঙ্গেলব্রেখটের অবিশ্বাস্য ক্যাচে পরিণত হয়ে তিনিও ১ রান করে আউট হন। শুরুতেই দুই উইকেট হারিয়ে বাংলাদেশ কিছুটা চাপে পড়লেও সেটা দূর করেন তামিম ও সাকিব।

এ দুজনের ৪৮ রানের জুটিতে ম্যাচে ফেরে টাইগাররা। মাঝে ৩৫ রানে তামিম ফিরলে এ জুটি ভাঙে। তাওহীদ হৃদয় আজ ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। তিনি ৯ রানে বোল্ড হন। তবে একপ্রান্ত আগলে দলকে এগিয়ে নিতে থাকেন সাকিব।

দায়িত্বশীল ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন সাকিব। পল মিকিরিনের বলে সিঙ্গেল নিয়ে মাইলফলকে পৌঁছান এ অলরাউন্ডার। পরের বলে ২৫ রানে বাউন্ডারির কাছে ধরা পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংস শেষে ৪৬ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন সাকিব। অন্যপ্রান্তে ৭ বলে ১৪ রানের ক্যামিও খেলেন জাকের আলী। নেদারল্যান্ডসের হয়ে আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকিরিন দুটি এবং টিম প্রিঙ্গল একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০:১৬:০২   ২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন
রাজসিক সংবর্ধনায় আর্জেন্টিনাকে বরণ করে নিলো সমর্থকরা
তিন বিভাগে বাফুফের ‌‘ফুটবল ফর হেলথ’
ইংল্যান্ডকে কাঁদিয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতলো স্পেন
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
পেনাল্টিতে কানাডাকে হারিয়ে কোপার তৃতীয় স্থান অর্জন করলো উরুগুয়ে
কোপার ফাইনালে ৫ মিনিটের জন্য কত নিচ্ছেন শাকিরা?
যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী
কেনের সাথে গোল্ডেন বুট প্রতিযোগিতা নয়, ইউরো জিততেই মাঠে নামবে স্পেন
বড় জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ