চাদে বিস্ফোরণে নিহত ৯, আহত ৪৬

প্রথম পাতা » আন্তর্জাতিক » চাদে বিস্ফোরণে নিহত ৯, আহত ৪৬
বুধবার, ১৯ জুন ২০২৪



চাদে বিস্ফোরণে নিহত ৯, আহত ৪৬

মধ্য-আফ্রিকার দেশ চাদের একটি সামরিক অস্ত্রাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহত ও আরও ৪৬ জন আহত হয়েছেন বলে বুধবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

মন্ত্রী আবদেলমাদজিদ আবদেরহিম সাংবাদিকদের বলেছেন, আহতদের মধ্যে অনেকের অবস্থা অত্যন্ত গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে।

এর আগে দেশটির পররাষ্ট্রমন্ত্রী কৌলামাল্লাহ আবদেরামান বলেন, মঙ্গলবার রাতে রাজধানী এন’জামেনার একটি সামরিক গোলাবারুদের ডিপোতে আগুন লাগে। পরে ওই ডিপোতে সিরিজ বিস্ফোরণ ঘটেছে।

ডিপোর কাছাকাছি একটি এলাকার একজন বাসিন্দা বলেছেন, তিনি রাস্তায় আহত তিন ব্যক্তিকে দেখেছেন; যাদের মধ্যে দু’জনকে মোটরবাইকে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের পোস্ট করা ছবিতে দেখা যায়, বিস্ফোরণের কারণে কামানের গোলা উড়ে গিয়ে আশপাশের বাসিন্দাদের বাড়িঘরে পড়েছে। অন্য একজন বাসিন্দা বলেছেন, কামানের গোলার আঘাতে তার প্রতিবেশী এক দোকানদার মারা গেছেন।

টেলিফোনে বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে এন’জামেনার বাসিন্দা মুস্তফা আদুম মাহামত বলেছেন, ‘‘প্রচণ্ড বিস্ফোরণে আমাদের ঘুম ভেঙে যায়।’’

তিনি বলেন, ‘‘আমাদের ঘর এমনভাবে কাঁপছিল যেন কেউ আমাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে। পরে আমরা সামরিক ক্যাম্পে আগুন ও বিশাল ধোঁয়ার কুণ্ডলী এবং বিস্ফোরণে অনেক জিনিসপত্র আকাশে উড়ে যেতে দেখেছি। আমাদের মাথার ওপর কামানের গোলা উড়তে দেখেছি।’’

অপর এক প্রত্যক্ষদর্শী চাদের ওই সামরিক অস্ত্রাগারে প্রায় এক ঘণ্টা ধরে বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, বিস্ফোরণের কারণে শহরের চারপাশে ধোঁয়া ছড়িয়ে পড়ছে।

দেশটির প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ওই অস্ত্রাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় বিমানবন্দরে কোনও প্রভাব পড়েনি বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:০৬:৫০   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কোটা আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষের খবর বিশ্ব গণমাধ্যমে
গাজায় ইসরাইলি হামলায় একদিনে ৫৭ ফিলিস্তিনি নিহত
পাকিস্তানে গাড়ি বোমা হামলায় সেনা নিহত বেড়ে ৮
কাশ্মীরে ভারতীয় সেনাদের সঙ্গে বন্দুকধারীদের লড়াই, বেশ কয়েকজন আহত
ছাত্র বিক্ষোভে নিহতের খবর কোথা থেকে পেলো যুক্তরাষ্ট্র?
নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
যেভাবে নিশ্চিত মৃত্যু থেকে অল্পের জন্য জন্য বেঁচে যান ট্রাম্প
গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ৯০
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ২৭

News 2 Narayanganj News Archive

আর্কাইভ