না’গঞ্জে নেদারল্যান্ড এম্বেসি’র ফার্ষ্ট সেক্রেটারি

প্রথম পাতা » কৃষি ও বাণিজ্য » না’গঞ্জে নেদারল্যান্ড এম্বেসি’র ফার্ষ্ট সেক্রেটারি
শুক্রবার, ৬ অক্টোবর ২০১৭



---নারায়ণগঞ্জ: বাংলাদেশে নিযুক্ত নেদারল্যন্ড এম্বেসি’র ফার্ষ্ট সেক্রেটারি ডঃ এ্যানি ডেসচেন্স বলেছেন, বাংলাদেশের গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠানের নারী শ্রমিকদের প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরীতে সরকারি-বেসরকারি যৌথভাবে যেসব উদ্যোগ নেয়া হচ্ছে তা প্রশংসনীয়। আমরা আশা করি প্রতিটি শিল্প কারখানার শ্রমিকরাই এ সম্পর্কে সচেতন হবে। এতে শ্রমিকদের সংক্রমিত হওয়ার হার কমবে। যা প্রতিষ্ঠানের উৎপাদন বাড়াতে সহায়তা করবে।

বৃহস্পতিবার ( ৫ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের পাঠানতলীতে নীট কনসার্ন গার্মেন্ট এর শ্রমিকদের জন্য নির্মাণ করা মেডিক্যাল সেন্টার ও নব-নির্মিত ডে-কেয়ার সেন্টার এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এসময় প্রতিষ্ঠানের চেয়ারম্যান জয়নাল আবেদিন জানান, নতুন করে তৈরী করা ডে-কেয়ার সেন্টারে ষাট জন বাচ্চাকে রাখা যাবে। এর সাথে রয়েছে আলাদা ব্রেষ্ট ফিডিং কক্ষ। এখানে অবস্থান করা শ্রমিকদের শিশুদের প্রতিষ্ঠানেরই গরুর ফার্ম এর দুধ পান করানো হয়। মেডিক্যাল সেন্টারে পাঁচজন ডাক্তার প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চিকিৎসা দেবেন।

বিকেলে নেদারল্যন্ডস এম্বেসি’র ফার্ষ্ট সেক্রেটারি ডঃ এ্যানি ভেসচেন্স গোমতি নীট ওয়্যার, মডেল ডি ক্যাপিটালসহ নারায়ণগঞ্জের বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠানে যৌন ও প্রজনন স্বাস্থ, অধিকার ও জেন্ডার বিষয়ক বেসরকারি প্রতিষ্ঠান ‘মেরিষ্টোপস’ ও ‘ফুলকি’র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এসব পরিদর্শন ও অনুষ্ঠানে তার সাথে ছিলেন নেদারল্যান্ডস এম্বেসি’র অর্থ নিয়ন্ত্রক রবার্ট টেন জিথফ, নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও জেসমিন বিনতে শেখ, এম্বেসির যৌন, প্রজনন স্বাস্থ ও অধিকার বিষয়ক সিনিয়র এডভাইজার মাশফিকা জামান সাটিয়ার, নিরাপদ-২ প্রজেক্ট এর টিম লিডার খালেদা ইয়াসমিন ইতি, মেরিষ্টোপস এর জেনারেল ম্যানেজার ইমরুল হাসান খান, ফুলকি’র ম্যানেজার সালমা পারভীন, সুরাইয়া হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫:১৪:০৬   ৫৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কৃষি ও বাণিজ্য’র আরও খবর


বঙ্গবন্ধুর জীবন এক বৃহৎ মহাকাব্য - কৃষিমন্ত্রী
উন্নয়ন প্রকল্পগুলো লক্ষ্যমাত্রা অনুযায়ী বাস্তবায়নের তাগিদ কৃষিমন্ত্রীর
নীলফামারীর ডোমারে বিএডিসি’র খামার পরিদর্শন করেন কৃষিমন্ত্রী
তেলের পর বাজারে বেড়েছে চিনি ও আটার দাম
দেশ যত উন্নতই হোক কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না - কৃষিমন্ত্রী
প্রকাশনা শিল্পের চ্যালেঞ্জ মোকাবেলায় মনোযোগী হওয়ার তাগিদ
বৈশ্বিক খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে উন্নত দেশগুলোকে সহযোগিতা বৃদ্ধির আহ্বান কৃষিমন্ত্রীর
দেশে সেচ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে - কৃষিমন্ত্রী
উৎপাদনশীলতা দ্বিগুণ করতে আরো উন্নত জাতের ধান উদ্ভাবন করতে হবে - কৃষিমন্ত্রী
কৃষিপণ্যের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে - বাণিজ্যমন্ত্রী

আর্কাইভ