চিফ হুইপের উদ্যোগে শিবচরের হোম কোয়ারেন্টাইনে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে

প্রথম পাতা » ছবি গ্যালারী » চিফ হুইপের উদ্যোগে শিবচরের হোম কোয়ারেন্টাইনে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে
সোমবার, ২৩ মার্চ ২০২০



---

জাতীয় সংসদের চিপ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপির উদ্যোগে মাদারীপুরের শিবচরের হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে প্রাথমিক পর্যায়ে পর্যায়ক্রমে পাঁচশত পরিবারকে ২০ কেজি করে চাল, দুই কেজি করে ডাল, এক লিটার করে তেল, এক কেজি করে আটা, এক কেজি করে লবণ, এক কেজি করে পেঁয়াজ, এক কেজি করে আলু, সাবান একটা, প্যারাসিটামল ঔষধ এক পাতা ও দুই প্যাকেট ওরস্যালাইন সম্বলিত একটি প্যাকেট দেওয়া হয়।

খাদ্যসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসাদুজ্জামান, শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইমদাদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খানসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

এদিকে রবিবার (২২ মার্চ) মোবাইল ফোনে সাংবাদিকদের কাছে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে শিবচরের সর্বস্তরের জনগণকে সতর্কতা অবলম্বন ও প্রশাসনের নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি।

অপরদিকে এদিন মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের নেতৃতে শিবচর উপজেলার বিদেশফেরতদের বাড়ি বাড়ি গিয়ে স্টিকার লাগানোর মাধ্যমে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের বিস্তার রোধে শিবচর পৌরসভার দু’টি ওয়ার্ড, পাঁচচর ইউনিয়নের ১টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ১টি গ্রামে গত শুক্রবার রাতেই জরুরি সেবা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যর দোকান ছাড়া সকল দোকান বন্ধ করে দেওয়া হয়। চিহ্নিত এলাকায় অবস্থান নেয় পুলিশ। অতিরিক্ত আড়াই শতাধিক পুলিশ সদস্য উপজেলাজুড়ে মোতায়েন করা হয়। মোতায়েন করা হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপজেলাটিতে অবস্থান নেয়। জনগণকে হোম কোয়ারেন্টাইন মেনে চলতে মাইকিং করে উপজেলা প্রশাসন ও শিবচর পৌরসভা।

উপজেলার গুরুত্বপূর্ণ ১৬টি স্থানে ২৪ ঘণ্টা পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এছাড়া সাদা পোশাকে অন্তত ২০ জন পুলিশ সদস্য নিয়োজিত আছেন। গত শুক্রবার (২০ মার্চ) থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত শিবচরে খাদ্য এবং ঔষধ ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। উপজেলার ভেতরে সব সড়কপথে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম। খুব দরকার ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছে না।

বাংলাদেশ সময়: ২২:০৩:২২   ২৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ