সিলেটে চরমোনাই পীরের ওয়াজের অনুমতি বাতিল

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিলেটে চরমোনাই পীরের ওয়াজের অনুমতি বাতিল
মঙ্গলবার, ৮ ডিসেম্বর ২০২০



---

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উত্তেজনার মধ্যে সিলেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করীমের (চরমোনাই পীর) ওয়াজ মাহিলের অনুমতি সোমবার (৭ ডিসেম্বর) বাতিল করেছে পুলিশ।

আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে এই ওয়াজের আয়োজন করেছিল ইসলামী আন্দোলনের সহযোগী সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটির সিলেট বিভাগীয় শাখা। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনা সংক্রমণের ঝুঁকির কারণে ওয়াজ মাহফিলের অনুমতি বাতিল করা হয়েছে।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করছে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। রোববার সিলেটে ছাত্রলীগের একটি মিছিল থেকে আলিয়া মাদ্রাসার পাশে এই ওয়াজ মাহফিলের জন্য নির্মিত একটি ফটক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ অবস্থায় সিলেটে চরমোনাই পীরের ওয়াজ মাহফিল নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যা তাহের বলেন, করোনা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে পুলিশ কমিশনার বিশেষ ক্ষমতাবলে এই মাহফিলের অনুমতি বাতিল করেছেন।

ওয়াজ মাহফিল উপলক্ষে গত কয়েকদিন ধরেই নগরজুড়ে প্রচারণা চালাচ্ছিল ইসলামী আন্দোলন। নগরের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয় তোরণ। এ ছাড়া আলিয়া মাদ্রাসা মাঠে প্যান্ডেল তৈরির কাজও চলছিল।

ইসলামী আন্দোলনের সিলেট মহানগর শাখার সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান বলেন, পুলিশের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, ওয়াজ মাহফিলে নিরাপত্তা দিতে তারা ব্যর্থ, তাই অনুমতি বাতিল করা হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার দুপুরে ইসলামী আন্দোলন সিলেট মহানগর শাখার উদ্যোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে দলের অবস্থান তুলে ধরা হবে।

ঢাকার ধোলাইপাড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্যকে ‘মূর্তি’ আখ্যা দিয়ে তা অপসারণের দাবি করছে কিছু ইসলামিক গোষ্ঠী। তাদের এ দাবিকে ‘কট্টর’ আখ্যা দিয়ে সরকারের মন্ত্রী এবং বুদ্ধিজীবীরা বলেছেন, মৌলবাদীদের এই আস্ফালনকে কোনোভাবেই মেনে নেয়া হবে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম, হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হক ভাস্কর্য ইস্যুতে উস্কানিমূলক বক্তব্য দেন বলে অভিযোগ আছে।উঠেছে। তাদের বক্তব্য নিয়ে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিবাদের মুখে শুক্রবার রাতে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ৭:৫৭:৫৫   ৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ