ভাস্কর্য ভাঙা অপশক্তিকে রুখতে রাস্তায় নামতে হবে - বাণিজ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভাস্কর্য ভাঙা অপশক্তিকে রুখতে রাস্তায় নামতে হবে - বাণিজ্যমন্ত্রী
শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০



---

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের অসৎ উদ্দেশ্য থেকেই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা হয়েছে। তারা বাঘা যতীনের ভাস্কর্যও ভেঙেছে, কাল অন্য কোনো ভাস্কর্যও ভাঙবে। এজন্য জনগণকে এখনই রাস্তায় নামতে হবে, ধরতে হবে তাদের। তবেই তারা এমন অপকর্ম করার সাহস পাবে না।

আজ শনিবার দুপুরে রংপুর টাউনহলে রংপুর ফাউন্ডেশন আয়োজিত পূনর্মুদ্রনকৃত রংপুর জেলার ইতিহাস গ্রন্থটির মোড়ক উন্মোচন, গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, এই অপশক্তিই ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা ১৯৭১ সালের পরাজিত শক্তি। অথচ বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক আধুনিক দেশ গড়তে চেয়েছিলেন এবং সেই চেতনা তিনি রেখে গেছেন।

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তা কর্তৃক পতাকা অবমাননার বিষয়ে তিনি বলেন, বিজয়ের মাসে পতাকা অবমাননার বিষয়ে প্রশাসন তদন্ত করছে। বিজয়ের মাসে এ ধরণের ঘটনা মানেই চেতনার উপর আঘাত করা। তাদের বিরুদ্ধে সাংবিধানিকভাবে যে ব্যবস্থা নেওয়া দরকার সেটি নিতে হবে। যদি তারা উদ্দেশ্যমূলকভাবে জাতীয় পতাকা অবমাননা করে থাকে তবে তারা শেষ পর্যন্ত পরাজিত হবেই।

টিপু মুনশি আরো বলেন, উত্তরাঞ্চলে বন্ধের পথে সুগার মিলগুলো নিয়ে শিল্পমন্ত্রীর সাথে কথা বলবো। আমাদের কৃষকদের যেন সমস্যা না হয় সেজন্য তাদের কাছ থেকে আখ কেনা হবে। এ ছাড়া পেঁয়াজ, তেল, আলুসহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে আমরা নিয়মিত বাজার পর্যবেক্ষণ করছি।

এর আগে টাউনহলে পূনর্মুদ্রনকৃত রংপুর জেলার ইতিহাস গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন, কারমাইকেল কলেজের বাংলা বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মোহাম্মদ শাহ আলমসহ অন্যরা।

এ সময় মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, জীবন যুদ্ধে হার না মানা শিক্ষার্থীদের মধ্যে এসিড হামলায় চোখ হারানো মাসুদা আক্তার মনি ও প্রতিবন্ধী শিক্ষার্থী জোবায়েরকে উৎসাহিত করতে সর্বধনা ও আর্থিক সহায়তা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২:০৯:২৬   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ