গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিচ্ছে শেখ হাসিনা - আনোয়ার হোসেন

প্রথম পাতা » ছবি গ্যালারী » গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিচ্ছে শেখ হাসিনা - আনোয়ার হোসেন
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১



---

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, যারা প্রশিক্ষণ নিয়েছেন যারা প্রশিক্ষণ দিয়েছেন তাদেরকে আমার প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। সারা বাংলাদেশ মুজিব বর্ষ উপলক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। সব উপজেলায় জেলা পরিষদের মাধ্যমে মুজিব বর্ষ উদযাপন করা হয়েছে। ইতিমধ্যে জেলা পরিষদের মাধ্যমে বিভিন্ন পঙ্গু ও মুক্তিযোদ্ধা এবং যারা কর্মহীন যুবকদের মধ্যে ভ্যানগাড়ী বিতরণ করা হয়েছে। এবং শিক্ষার্থী ও কর্মহীনদের মধ্যে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়েছে এবং সার্টিফিকেট দেয়া হয়েছে। কয়েকদিন যাবৎ জেলা পরিষদের নির্বাচিত প্রশিক্ষকদের মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হয়েছে। যারা প্রশিক্ষণ নিয়েছেন তাদের মধ্যে একটি করে সেলাই মেশিন দেয়া হবে। উদ্দেশ্যে আমাদের এক, জননেত্রী শেখ হাসিনা বলেছেন, কর্মহীনদের মধ্যে কর্ম তৎপরতা বৃদ্ধি লক্ষ্যে তাহাদের মধ্যে কাজ করা আমাদের দায়িত্ব। কর্মহীনদের মধ্যে সেলাই মেশিন বিতরণের মধ্যে দিয়ে সাবলম্বী করায় নিদের্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গৃহহীনদের রয়েছে তাদের মধ্যে গৃহ নির্মাণ করার দেওয়া জননেত্রী শেখ হাসিনা নিদের্শনা রয়েছে সারা দেশব্যাপী। আমাদের জেলা পরিষদের মাধ্যমে সব উপজেলায় গৃহহীনদের মধ্যে গৃহ নির্মাণ দেয়ার নিদের্শনা দেয়া হয়েছে। জননেত্রী শেখ হাসিনা চাই, যারা দুঃখ কষ্ট রয়েছে তাদের মধ্যে গৃহ নির্মাণ, প্রশিক্ষণ দেয়া, কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই মেশিন বিতরণ, ভ্যানগাড়ী বিতরণ করা। এগুলো আমাদের অর্থায়নে করা হচ্ছে, বিনামূল্যে দেয়া হচ্ছে সব। লক্ষ্য হলো একটিই কমহীনদের কর্ম ব্যস্ততা তৈরি করা।

সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১২টায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা জেলা পরিষদ কর্তৃক বিনামূল্যে সেলাই মেশিন ও সনদনপত্র বিতরণ অণুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারী প্রকৌশলী ওয়ালি উল্লাহ, প্রশাসনিক কর্মকর্তা রাশেদুজ্জামান, সদস্য এডভোকেট নূর জাহান প্রমুখ।

তিনি আরো বলেন, আপনি প্রশিক্ষণ নিয়ে বাসায় একা বসে থাকবেন না। আপনার ছেলে সন্তান, প্রতিবেশীকে এই প্রশিক্ষণ তুলে ধরবেন। তারা আপনার এই প্রশিক্ষণ নিয়ে সার্বলম্বী হয়ে পড়বে। এই বাংলাদেশ কোন বেকার থাকবে না। আমরা সার্বলম্বী বাংলাদেশ গড়ে তুলতে সবার সহযোগিতা লাগবে। আপনারা আমরা যদি এগিয়ে যায় তাহলে বাংলাদেশ বিশে^র দরবারে এগিয়ে যাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্নের বাংলাদেশ গড়তে চেয়েছেন, আপনাদের মাধ্যমের সেই বাংলাদেশ গড়ে তুলবে।

চেয়ারম্যান বলেন, রোহিঙ্গা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভূমিকা রেখেছে, তার বিশে^ প্রশংসায় কুড়িয়েছে। তার মধ্যে জননেত্রীকে মানবতা নেত্রী হিসেবে পরিচিত লাভ করেছে। আজ আওয়ামীলীগের সরকারের উন্নয়ন দেখে পাকিস্তান সরকারকে সেই দেশের মানুষ বাংলাদেশ রূপান্তর করার জন্য দাবি তুলেছে। এটা বাংলাদেশ গর্ব। যে পাকিস্তান, বাংলাদেশকে নিতে চেয়েছিল, সেই দেশের মানুষ এখন বাংলাদেশের মত দেশ চায়।

বাংলাদেশ সময়: ২১:২২:২৭   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ