সিদ্ধিরগঞ্জে দুই পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিদ্ধিরগঞ্জে দুই পরিবহন চাঁদাবাজ গ্রেফতার
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১



---

সিদ্ধিরগঞ্জে চাঁদা উত্তোলণের সময় হাতে-নাতে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

রোববার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে শিমরাইল (চিটাগাংরোড) নয়াআটি এলাকায় লেগুনা স্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- তানভীর আহমেদ ওরফে রুবেল মৃধা (৩১) ও মিজানুর রহমান তালুকদার (২৫)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪’শ ৫০ টাকা ও চাঁদা আদায়ের ১টি খাতা জব্দ করা হয়। র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, উপস্থিত স্বাক্ষী ও লেগুনা চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, পলাতক আসামি রাশেদের প্রত্যক্ষ মদদে জুয়েল ও রতনের সহযোগিতায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাংরোডস্থ শিমরাইল নয়ামাটি এলাকায় লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লেগুনা প্রতি দৈনিক ১’শ ৫০ থেকে ২’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। কয়েকজন ভুক্তভুগী চালক ও হেলপারের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে অভিযান পরিচালনা করে লেগুনা স্ট্যান্ডে লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪’শ ৫০ টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা দীর্ঘদিন ধরে পলাতক আসামী রাশেদ, রতন ও জুয়েলের প্রত্যক্ষ মদদে ও পরষ্পর যোগসাজসে অবৈধভাবে লেগুনা স্ট্যান্ডে চলাচলরত লেগুনা চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। তাদের অত্যাচারে লেগুনা চালকরা অতিষ্ঠ। ইতপূর্বে চাঁদাবাজি করার অপরাধে পলাতক আসামি রাশেদ, রতন ও জুয়েলদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক মামলা চলমান রয়েছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:৪৯:৪৯   ৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ