উরুগুয়েকে হারিয়ে নকআউটে রোনালদোর পর্তুগাল

প্রথম পাতা » খেলাধুলা » উরুগুয়েকে হারিয়ে নকআউটে রোনালদোর পর্তুগাল
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২



উরুগুয়েকে হারিয়ে নকআউটে রোনালদোর পর্তুগাল

বিশ্বকাপে গ্রুপ ‘এইচ’ এর গুরুত্বপূর্ণ ম্যাচে বল দখল ও আক্রমণে দাপটের সঙ্গেই এগিয়ে ছিল পর্তুগাল। কিন্তু আক্রমণে কোনো অংশেই পিছিয়ে ছিল না উরুগুয়েও। কিন্তু ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে পর্তুগিজদের কাছে ২-০ গোলে হেরে গেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। যার ফলে এক ম্যাচ হাতে রেখেই কাতার বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল পর্তুগাল। তবে প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েকটি আক্রমণ চালিয়েও ফিনিশিংয়ের অভাবে গোল করতে পারেনি। যার কারণে প্রথমার্ধের নির্ধারিত সময় গোলশূন্যতেই শেষ হয়।

তবে ৩২তম মিনিটে গোলের ভালো সুযোগ পেয়েছিল উরুগুয়ে। মাতিয়াস বেসিনোর পাসে বল দ্রুত গতিতে টেনে নিয়ে যান বেনতাচুর। পর্তুগিজদের রক্ষণে কয়েকজন ডিফেন্ডারকে পাস কাটিয়ে দুর্দান্ত এক শট নেন তিনি। তবে পর্তুগিজ গোলরক্ষক দিয়েগো কস্তা সেই শট ঠেকিয়ে দেন।

বিরতি থেকে ফিরে দুই দলই তাদের আক্রমণে ধার বাড়ায়। যার ফলে ম্যাচের ৫৫ মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় পর্তুগাল। উরুগুয়ের রক্ষণের বাম পাশ থেকে ব্রুনো ফার্নান্দেজ ক্রস করে বল বল জালে জড়ান। যদিও প্রথমে মনে করা হচ্ছিল যে, সেই বল রোনালদো মাথা ছুঁয়ে গেছে। তবে পরে তা ব্রুনোর নামের পাশেই যুক্ত হয়।

পিছিয়ে পড়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা নিজেদের খোলস থেকে বের হওয়ার চেষ্টা করেন। ৫৯ মিনিটে সেই সুযোগও আসে তাদের সামনে। তবে ভারেলার বাড়ানো ক্রসে কাভানি ভলি করলেও তা লক্ষ্যে ছিল না। ফলে হতাশা নিয়েই ফিরতে হয় উরুগুয়েকে। ম্যাচের ৭৬ মিনিটে আবারও সুযোগ আসে উরুগুয়ের সামনে। তবে ম্যাক্সি গোমেজের বুলেট গতির শট গোলবারে লেগে প্রতিহত হলে উরুগুয়ে শিবির হতাশ হয়ে পড়েন।

ফলে ১-০ গোলে নিশ্চিত জয়ের দিকেই যাচ্ছিল পর্তুগাল। তাই রোনালদোকে তুলে নেন কোচ। তবে ম্যাচের শেষ দিকে উরুগুয়ের ডিফেন্ডার হিমেনেজ ব্রুনোকে পেনাল্টি উপহার দেন। স্পট কিক থেকে গোল করে ২-০ ব্যবধানে দলকে দ্বিতীয় রাউন্ডে নিয়ে যান ইংলিশ ক্লাব ম্যানইউর এ তারকা।

নকআউট নিশ্চিত করা পর্তুগালের এই জয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে গেল উরুগুয়ে। নিজেদের শেষ ম্যাচে ঘানার বিপক্ষে জিততে তো হবেই, সেই সাথে বড় গোল ব্যবধানে জিততে হবে লাতিন আমেরিকার দলটির।

বাংলাদেশ সময়: ১০:৪৫:৩৫   ২০৪ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ