সৌদি আরবের বিপক্ষে জিতেও মেক্সিকোর বিদায়

প্রথম পাতা » খেলাধুলা » সৌদি আরবের বিপক্ষে জিতেও মেক্সিকোর বিদায়
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২



সৌদি আরবের বিপক্ষে জিতেও মেক্সিকোর বিদায়

চলতি কাতার বিশ্বকাপের নকআউট পর্বে ওঠার জন্য জয়ের সঙ্গে আর্জেন্টিনা-পোল্যান্ডের মধ্যকার গ্রুপের অন্য ম্যাচের ফলাফলের দিকেও চেয়ে থাকতে হত মেক্সিকোর। অন্যদিকে সৌদি আরবের জন্য জয় কিংবা ড্রয়ের। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ‘সি’ গ্রুপে শেষ রাউন্ডের ম্যাচে সৌদি আরবকে ২-১ গোলে হারিয়েছে মেক্সিকো। তবে এই জয়ের পরও পোল্যান্ডের সঙ্গে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় ঘটলো মেক্সিকোর।

বৃহস্পতিবার (১ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে আজ ম্যাচের শুরু থেকেই আক্রমন-পাল্টা আক্রমনে মনোযোগী ছিলো মেক্সিকো ও সৌদি আরব। তবে প্রথমার্ধে কোনো দলই জালের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় মেক্সিকো। বিরতির পরের সাত মিনিটের মধ্যেই জোড়া গোল আদায় করে নেয় মেক্সিকো। ৪৭ মিনিটে কর্ণার কিকের শট থেকে সতীর্থের পাস থেকে বল পেয়ে মেক্সিকোকে এগিয়ে নেন মার্টিন। এর পাঁচ মিনিট পর মিডফিল্ডার লুইস শাভেজের গোলে ২-০ তে লিড নেয় মেক্সিকো।

তারপরও বল দখলে রেখে আক্রমন অব্যাহত রাখে মেক্সিকো। অন্যদিকে ম্যাচে ফিরতে মরিয়া সৌদিও একের পর এক আক্রমন করে। তবে সৌদির আক্রমনের সামনে বাঁধা হয়ে দাঁড়ান মেক্সিকোর রক্ষণ ও গোলকিপার। ফলে মেক্সিকো যখন জয়ের দিকেই যাচ্ছিল, তখন অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে গোল করে ব্যবধান কমান সৌদির মিডফিল্ডার সালেম আল ডসারি। পরে আর গোল না হলে ২-১ ব্যবধানে জিতে নেয় মেক্সিকো।

তবে এই জয়ে ৩ ম্যাচ শেষে মেক্সিকোর পয়েন্ট ৪। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট পোল্যান্ডেরও। কিন্তু পোল্যান্ডের সাথে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় গ্রুপ পর্ব থেকে বিশ্বকাপ মিশন শেষ করলো মেক্সিকো।

গ্রুপ পর্বের ৩ ম্যাচে পোল্যান্ডের ২ গোলের বিপরীতে হজমও করেছিল ২টি। অন্যদিকে মেক্সিকো গোল দিয়েছে ২টি। তবে গোল হজম করেছে ৩টি। ১ গোল বেশি হজম করায় নকআউটে উঠতে পারলো না মেক্সিকো। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে বিপক্ষে পাওয়া জয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে বিশ্বকাপ শেষ করলো সৌদি আরব। তবে জয় পেলেই পোল্যান্ডকে পাশ কাটিয়ে পরের রাউন্ডে খেলত সৌদি আরব।

বাংলাদেশ সময়: ১০:০৯:৪২   ১৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন
নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল
এ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়ন্স লিগ: ১০ জনের বার্সাকে বিদায় করে সেমিফাইনালে পিএসজি, এমবাপ্পের জোড়া গোল
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
পালমারের চার গোলে এভারটনের বিপক্ষে চেলসির বড় জয়
সিরি-এ: টেবিলের নীচু সারির দল কালিয়ারির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার
বায়ার্নের ১১ বছরের আধিপত্য খর্ব করে বুন্দেসলিগার শিরোপা জিতলো লেভারকুসেন
বড় জয়ে আবারও শীর্ষে ম্যান সিটি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ