পর্তুগালকে হারিয়ে কান্নায় ভিজে শেষ ষোলোতে কোরিয়া

প্রথম পাতা » খেলাধুলা » পর্তুগালকে হারিয়ে কান্নায় ভিজে শেষ ষোলোতে কোরিয়া
শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২



পর্তুগালকে হারিয়ে কান্নায় ভিজে শেষ ষোলোতে কোরিয়া

কাতার বিশ্বকাপের মঞ্চে ‘এইচ’ গ্রুপ থেকে এক ম্যাচ আগেই শেষ ষোলো নিশ্চিত করেছিল পর্তুগাল। আজ (২ ডিসেম্বর) দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ ছিল পর্তুগালের জন্য। অন্যদিকে পরের রাউন্ডে যেতে হলে অবশ্যই জিততে হতো দক্ষিণ কোরিয়াকে।

কাঙ্ক্ষিত জয় ঠিকই তুলে নিয়েছে কোরিয়ানরা। এডুকেশন সিটি স্টেডিয়ামে রোনালদোর পর্তুগালকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে সন হিউং-মিনরা। এই জয়ে ‘এইচ’ গ্রুপে রোনালদোদের সঙ্গে শেষ ষোলোতে জায়গা করে নিলো কোরিয়ানরা।

এই গ্রুপের মধ্যে উরুগুয়ে এবং দক্ষিণ কোরিয়া দুই দলই সমান ৪ পয়েন্ট করে অর্জন করেছে। কেবল তাই নয় গোল ব্যবধানেও দুই দলই ছিল সমান শূন্যে।

তবে গ্রুপ পর্বের মধ্যে কোরিয়া ৪ গোল এবং উরুগুয়ে মোটে ২ গোল দিতে পারায় শেষ ষোলোতে জায়গা করে নেয় এশিয়ার দেশটি। শেষ ষোলোয় জায়গা করে নিতে পারায় মাঠেই কান্না শুরু করে কোরিয়ান ফুটবলাররা। পুরো মাঠজুড়ে উদযাপনও করেন কোরিয়ান ফুটবলাররা।

কাতারের আল জানোব স্টেডিয়ামে ম্যাচের ৫ম মিনিটে এদিন রিকার্দো হোর্তার দারুণ এক গোলে এগিয়ে যার পর্তুগাল। গোল হজম করে আক্রমণ করতে থাকে দক্ষিণ কোরিয়াও। তবে খেলায় সমতায় ফেরাতে দলটির অপেক্ষা করতে হয় ২৭তম মিনিট পর্যন্ত। গোল পরিশোধ করে ফেলেন কিম ইউং-ওন।

এরপর পুরো ম্যাচজুড়ে দুই দল একের পর এক আক্রমণের বান বইয়ে দেন। কিন্তু গোল যেন ধরা দিয়েও দিচ্ছিল না। অবশেষে জয়সূচক কোরিয়ার সৌভাগ্যের গোল আসে ম্যাচের ৯১তম মিনিটে।

কোরিয়ার পক্ষে গোলটি করেন হোয়াং হি-চ্যান। তবে এই গোলের পুরো কৃতিত্ব দেওয়া যায় সন হিউং মিনকে। পর্তুগালের ডি বক্সে এসে অসাধারণ পাস দেওয়ার আগে প্রায় ৭০ মিটার বল একাই টেনে নিয়ে আসেন কোরিয়ার এই তারকা ফুটবলার।

বাংলাদেশ সময়: ২৩:১৯:০৫   ২৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ