চমেক হাসপাতালের রোগীদের পাশে দাঁড়ালেন নওফেল

প্রথম পাতা » চট্টগ্রাম » চমেক হাসপাতালের রোগীদের পাশে দাঁড়ালেন নওফেল
মঙ্গলবার, ৩ জানুয়ারী ২০২৩



চমেক হাসপাতালের রোগীদের পাশে দাঁড়ালেন নওফেল

জেলার বিভিন্ন জায়গা থেকে আসা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও অসহায় রোগীদের সহায়তায় কাজ করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) রোগী কণ্যাণ সমিতি। এবার সে প্রচেষ্টায় ১০ লাখ টাকা অনুদান দিয়ে রোগীদের পাশে দাঁড়ালেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে নগরের চশমা হিলের বাসভবনে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে সমিতির সভাপতি ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহার হাতে তিনি এ অনুদান তুলে দেন।

এসময় শিক্ষা উপমন্ত্রী বলেন, শেষবার আমি যখন রোগী কল্যাণ সমিতি অনুষ্ঠানে চমেক হাসপাতালে যায় তখন কাজী মোহাম্মদ আলী নামের একজন নিজের জীবনের বহু কষ্টের অর্জিত ৫০ লাখ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য রোগী কল্যাণ সমিতিকে দান করেন।
তিনি এই টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক বেলা দুপুরের খাবার পর্যন্ত খাননি। তাঁর এই মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মতো না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে অনুদান দেব। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনেকরি এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি।

তিনি আরো বলেন, কাজী মোহাম্মদ আলী’র এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবে। আর এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হলে সরকারের উপরেও চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে।

এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজ কল‍্যাণ পরিষদের সদস্য ও রোগী কল‍্যাণ সমিতির সহ সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, তথ‍্য ও প্রকাশনা সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্ল‍্যাহ, পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, দানশীল ব্যক্তিত্ব কাজী মোহাম্মদ আলী, সোশ‍্যাল ইসলামী ব‍্যাংকের ব‍্যবস্থাপক খোদা বকস তৌহিদ, চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সৌমিক বড়ুয়া, সাধারণ সম্পাদক ডা. মুশফিকুন ইসলাম আরাফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬:৩৮:১১   ১৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


আ. লীগের ইতিহাস সংগ্রাম ও আন্দোলনের ইতিহাস : গণপূর্তমন্ত্রী
রাঙ্গামাটিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বান্দরবানে কেএনএফের আরও ৩ সদস্য গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের বৃক্ষরোপণ
যন্ত্রপাতি প্রতিস্থাপন ও মেরামত শেষে আশুগঞ্জ সাইলোর উদ্বোধন খাদ্যমন্ত্রীর
সেনাবাহিনী প্রধানের বিভিন্ন পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার
সমুদ্র বন্দরে ৩ নম্বর সংকেত
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস, ১০ জনের মৃত্যু
রাঙ্গামাটিতে দু’পক্ষের গোলাগুলিতে পরিবহন শ্রমিক নিহত
মনের পশুত্বকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করুন: গণপূর্তমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ