জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার প্রাপ্তিতে বাংলাদেশের মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার প্রাপ্তিতে বাংলাদেশের মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী
মঙ্গলবার, ২৪ জানুয়ারী ২০২৩



জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার প্রাপ্তিতে বাংলাদেশের মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার প্রাপ্তিতে বাংলাদেশের মর্যাদা বিশ্ব পরিমন্ডলে আরো উজ্জ্বল হয়েছে।
বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে সংযুক্ত আরব আমিরাতের সম্মানজনক ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার’ অর্জন করেছে।
প্রতিষ্ঠানটির একটি প্রতিনিধি দলসহ রেসিডেনসিয়াল মডেল কলেজের বিজয়ীরা সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করতে গেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এসময় শিক্ষার্থীরা তাদের এক্সট্রা কারিকুলার ইভেন্ট ‘ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মডেল ইউনাইটেড নেশনস’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আরো বলেন, সম্প্রতি দুটি ক্যাটাগরিতে বাংলাদেশের দুটি প্রতিষ্ঠান ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার’ অর্জন করায় বাংলাদেশের মর্যাদা বিশ্ব পরিমন্ডলে আরো উজ্জ্বল হয়েছে। সাক্ষাত করতে আসা শিক্ষার্থীদের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী স্বনামধন্য এই শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষার্থীদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
তিনি বলেন, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার’ এর ‘গ্লোবাল হাইস্কুল’ ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তি ছাড়াও বাংলাদেশের একটি এনজিও ‘লোকাল এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট এন্ড এগ্রিকালচারাল রিসার্চ সোসাইটি দুর্যোগ-প্রবণ উপকূলীয় এলাকায় সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা পদ্ধতি নিয়ে কাজ করায় ‘পানি’ ক্যাটাগরিতে আরেকটি পুরস্কার অর্জন করেছে- যা অত্যন্ত আশাব্যঞ্জক।
পররাষ্ট্রমন্ত্রী এই শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী দলের উদ্ভাবনী কাজের প্রশংসা করে বলেন, এই সাফল্য দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকেও তাদের মেধার সর্বোত্তম ব্যবহার ও সৃষ্টিশীলতার মাধ্যমে বাংলাদেশের মর্যাদা আরও উজ্জ্বল করতে উৎসাহিত করবে।
উল্লেখ্য, পুষ্টি সংরক্ষণে কাজ করায় সম্প্রতি ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ এক লক্ষ মার্কিন ডলারের প্রাইজমানিসহ এই পুরস্কারে ভূষিত হয়েছে। গত ১৬ই জানুয়ারি আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বেশ কয়েকজন রাষ্ট্র ও সরকার প্রধানের উপস্থিতিতে বিজয়ীর হাতে এ পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২২:৪৪:৩২   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারে এফবিসিসিআই-এপেক্স ব্রাসিল সমঝোতা স্মারক স্বাক্ষরিত
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যে বাণিজ্য, বিনিয়োগ বাড়ানোর উপায় নিয়ে আলোচনা হয়েছে
না’গঞ্জে ফতুল্লার শীর্ষ মাদক সম্রাজ্ঞী রুমি’র ২ সহযোগীকে ইউপি সদস্য বাবু পুলিশে সোপর্দ
জিয়াউর রহমান কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক দাবি করেনি : মির্জা আজম
সুযোগ পেলেই আবার নাশকতা করবে, জনগণকে ছোবল মারবে বিএনপি - তথ্য ও সম্প্রচার মন্ত্রী
শেখ হাসিনা উন্নয়ন করতে ভালোবাসেন - ডেপুটি স্পীকার
আইসিটি প্রতিমন্ত্রীর সাথে সৌদি আরবের আইসিটি বিষয়ক ভাইস মিনিস্টারের বৈঠক
শেখ হাসিনা মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে চলছেন : এনামুল হক শামীম

News 2 Narayanganj News Archive

আর্কাইভ