আগামীতে স্মার্ট বাংলাদেশের নাগরিক হবো: মেয়র আইভী

প্রথম পাতা » ছবি গ্যালারী » আগামীতে স্মার্ট বাংলাদেশের নাগরিক হবো: মেয়র আইভী
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩



আগামীতে স্মার্ট বাংলাদেশের নাগরিক হবো: মেয়র আইভী

নারায়নগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা সেলিনা হায়াত আইভী বলেছেন, আমাদের আগামী প্রজন্মকে নিয়ে বাংলাদেশ গড়ে তুলতে হলে নতুন প্রজন্মকে ভালো মানুষ হতে হবে। আমাদের প্রত্যেক অভিভাবককে স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্ন হবে শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য।

শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলের ১৭বছরে পদার্পন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের চেয়ারম্যান কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দীন আহমেদ, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, স্কুলের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুস সালাম, প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ট্রাস্টি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, আফজাল হোসেন পন্টি, কৃষ্ণধন সাহা, মাহবুবুর রহমান, সাদেকুর রহমান, তৌহিদ ইমাম পিটু।

মেয়র আইভী বলেন, আমাদের আজকের প্রজন্ম থেকে ভবিষৎ প্রজন্ম গড়ে উঠবে যাতে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারে। আমরা এখন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের নাগরিক। আগামীতে স্মার্ট বাংলাদেশের নাগরিক হবো। এই স্মার্ট বাংলাদেশের জন্য বর্তমান সরকার কাজ করছে। এই স্মার্ট বাংলাদেশের নাগরিক হবে আমাদের আজকের প্রজন্ম। তাই আমাদের কে স্মার্ট বাংলাদেশের নাগরিক হওয়ার জন্য বর্তমান সরকার কে আবারো নির্বাচিত করতে হবে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, আমাদের আগামী প্রজন্মের প্রত্যেককে মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন শুধু পুঁথিগত কিংবা গতানুগতিক শিক্ষা নয় তাদের কে স্বশিক্ষায় নিজ নিজ মেধা অনুযায়ী শিক্ষিত করে তুলতে হবে।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, আমাদের বর্তমান সমাজে যারা সন্ত্রাস ও মাদকের সাথে জড়িত তাদেরকে বর্জন করতে হবে। যারা সমাজে মাদকের সাথে জড়িত তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে আছে। তাদের কে কোন ছাড় দেওয়া হবে না। অতিরিক্ত সচিব মফিজ উদ্দীন আহমেদ বলেন, আমাদের পাঠ্য পুস্তকের পাশাপাশি অন্যান্য বই পাঠের অভ্যাস গড়ে তুলতে হবে। শুধু পড়াশোনা করে ভালো মানুষ হওয়া যায় না। ভালো মানুষ হতে হলে আমাদের সামাজিক ও সুশিক্ষিত হতে হবে।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা নবীন শিক্ষাথীদের রাখীবন্ধন পড়িয়ে ও গোলাপ ফুল দিয়ে বরণ করে নেন। এ বছর বিদ্যানিকেতন হাই স্কুলে ৪৬০ জন নতুন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এ নিয়ে ২০০০ শিক্ষার্থী বিদ্যানিকেতন হাই স্কুলে পড়াশুনা করছে।

বাংলাদেশ সময়: ২২:৫৭:৫৩   ১৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী
নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী
সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে : আরাফাত
কৃষি জমি রক্ষায় ভূমি জোনিং ও সুরক্ষা আইনের খসড়া চূড়ান্ত পর্যায়ে - ভূমিমন্ত্রী
চিনির উৎপাদন বৃদ্ধি সময়ের দাবি - ধর্মমন্ত্রী
স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করার উদ্যোগ নেয়া হবে - স্বাস্থ্য মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ