বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফোন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফোন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩



বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফোন

চলতি বছর ফ্ল্যাগশিপ ফোন চালুর প্রস্তুতি শুরু করেছে দিয়েছে স্যামসাং। তারই অংশ হিসেবে ভারতের বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের ফোন। গত কয়েক সপ্তাহ ধরেই এই ফোন সম্পর্কে একের পর এক নতুন তথ্য সামনে এসেছে। তাই এই ফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে আগেই ধারণা পাওয়া গেছে।

দক্ষিণ কোরিয়ার এ সংস্থাটি গ্যালাক্সি এস২৩ সিরিজের ৩টি ফোন নিয়ে আসছে। গ্যালাক্সি এস২৩ ছাড়াও থাকছে গ্যালাক্সি এস২৩ প্লাস ও গ্যালাক্সি এস২৩ আলট্রা। অবশ্য নতুন মডেলের এই ডিজাইনের ফোনগুলোতে খুব বেশি পার্থক্য চোখে পড়বে না। বরং স্পেসিফিকেশনের দিকে জোর দিয়েছে স্যামসাং। প্রসেসর, ক্যামেরা ও অন্যান্য বিভাগের স্পেসিফিকেশনে উল্লেখযোগ্য উন্নতি দেখা যাবে।

প্রি-বুকিং

ভারতে ইতোমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের প্রি-বুকিং শুরু হয়েছে। দুই হাজার টাকার বিনিময়ে এই ফোনগুলো প্রি-বুক করা যাচ্ছে। যেসব গ্রাহক প্রি-বুক করবেন তারাই সবার আগে এই ফোন হাতে পাবেন। এ ছাড়া প্রি-বুক করলে পাঁচ হাজার টাকা পর্যন্ত আনুষঙ্গিক জিনিসপত্র বিনামূল্যে পাবেন। কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এ ফোনগুলোর প্রি-বুক করা যাবে।

কবে আসবে বাজারে?

আগামী ১ ফেব্রুয়ারি বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজ। গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট থেকে পুরো বিশ্বের সামনে এ ফোন নিয়ে আসবে স্যামসাং। এদিন ভারতীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে শুরু হবে এ ইভেন্ট। ইভেন্ট শেষের পরেই পুরো ভারতে এ ফোন বিক্রি শুরু করবে স্যামসাং।

সম্ভাব্য দাম

ইতোমধ্যেই বিভিন্ন তথ্যের মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের বিভিন্ন ফোনের দাম প্রকাশ্যে এসেছে। গ্যালাক্সি এস২৩-এর দাম শুরু হতে পারে ৭৯৯.৯৯ ডলার (ভারতীয় রুপিতে প্রায় ৬৪ হাজার ৮০০ টাকা) থেকে। গ্যালাক্সি এস২৩ প্লাস-এর দাম শুরু হতে পারে ৯৯৯.৯৯ ডলার (ভারতীয় রুপিতে প্রায় ৮১ হাজার ১০০ টাকা) থেকে। এ ছাড়া গ্যালাক্সি এস২৩ আলট্রার দাম শুরু হতে পারে ১ হাজার ১৯৯.৯৯ ডলার (ভারতীয় রুপিতে প্রায় ৯৭ হাজার ৩০০ টাকা) থেকে।

গ্যালাক্সি এস২৩ আলট্রা: সম্ভাব্য স্পেসিফিকেশন

এস২৩ সিরিজের প্রিমিয়াম ফোন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা। এ ফোনে থাকবে ৬.৮ ইঞ্চি কিএইচডি+ডিসপ্লে। এ ডিসপ্লেতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট পাবেন। স্যামসাংয়ের সবচেয়ে শক্তিশালী এ ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর চিপসেট। এই ফোনের পিছনে থাকবে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা দিতে পারে স্যামসাং। এ ফোনে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও গ্যালাক্সি এস২৩ প্লাস: সম্ভাব্য স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে থাকবে ৩.১ ইঞ্চি এফএইচডি+ডিসপ্লে। সেখানে ১২০ হার্টজ রিফ্রেশ রেট পাবেন। অন্যদিকে গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনে থাকছে ৬.৬ ইঞ্চি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অ্যামোলেড ডিসপ্লে। দুটি ফোনেই ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। স্যামসাং গ্যালাক্সি এস২৩-তে থাকবে ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং। অন্যদিকে গ্যালাক্সি এস২৩ প্লাস-এ থাকবে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ও ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

বাংলাদেশ সময়: ১৩:৫৮:০৫   ১৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ডোনাল্ড লু সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে আসছেন : ওবায়দুল কাদের
রোহিঙ্গাদের পাসপোর্ট নবায়নের তাগিদ দিয়েছে সৌদি সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী
‘রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করবে জাতিসংঘ’
ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী
ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম
গরবিনী মা সম্মাননা পেলেন ১০ মা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ