শিক্ষাক্রম নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যাচার করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » শিক্ষাক্রম নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যাচার করা হচ্ছে : শিক্ষামন্ত্রী
শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩



শিক্ষাক্রম নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যাচার করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাক্রম নিয়ে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যাচার করা হচ্ছে। তিনি বলেন, আমাদের শিক্ষাক্রম নিয়ে যে এতরকমের কথা বলা হচ্ছে, তারমধ্যে অধিকাংশই মিথ্যাচার। যেখানে ভুল আছে সেখানে আমরা নিশ্চয়ই সংশোধনী করেছি এবং করব। যেখানে চিহ্নিত হবে ভুল, তখনই সংশোধন হবে। কিন্তু যে মিথ্যাচার ও অপ্রচার চলছে, সেটিত উদ্দেশ্যমূলক। কারণ, শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে আর কোনো ইস্যু না পেয়ে এখন একটি গোষ্ঠী এর পেছনে লেগেছে।

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল আন্তস্কুল ও মাদরাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, শিক্ষাক্রম পরিবর্তনের এ ডামাঢোলের মধ্যে যেটা চাপা পড়ে যাচ্ছে, আপনারাও যেটাকে এড়িয়ে যাচ্ছেন প্রায়। সেটা হলো নতুন শিক্ষাক্রমের মাধ্যমে আমাদের পুরো পঠন ও শিখন পদ্ধতি যে সম্পূর্ণ পরিবর্তিত হয়ে যাচ্ছে এবং সেটির মধ্যে দিয়ে শিক্ষার্থীরা যে আনন্দময় শিক্ষা পাচ্ছে, সত্যিকার অর্থে করে করে শিখছে। যেটি তারা সারা জীবন ধারণ করবে, আত্মস্থ ও প্রয়োগ করতে পারবে প্রয়োজনমতো। মূল্যায়ন পদ্ধতিতে যে গুণগত পরিবর্তন এসেছে, এটি সম্পূর্ণ এড়িয়ে যাচ্ছেন। এর অর্থ হচ্ছে সবাই একটি ভাসা ভাসা জিনিস নিয়ে কথা বলছি। একজন চিৎকার করছেন এবং অন্যজন তার সঙ্গে গলা মেলাচ্ছেন। এর তো কোনো অর্থ নেই।

ডা. দীপু মনি বলেন, যারা অধিকাংশ ক্ষেত্রে মিথ্যাচার করে বেড়াচ্ছে, এগুলো তাদেরকে আরও উসকে দেবে। বরং এই শিক্ষাক্রম নিয়ে গঠনমূলক চেষ্টা করা হচ্ছে এবং শিক্ষার্থীদের দক্ষ, মানবিক ও সৃজনশীল করা যায়, সেসব বিষয়ে পরামর্শ দেওয়া দরকার। এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:৫৩:০৫   ১৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


উখিয়ার আশ্রয়শিবিরে গুলি করে একই পরিবারের তিনজনকে হত্যা
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে তৎপর খাগড়াছড়ি জেলা প্রশাসন
শিগগিরই বান্দরবানে মডেল মসজিদ নির্মাণ হবে: ধর্ম উপদেষ্টা
ফেনীতে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ ক্ষমতা আইন প্রয়োগের আহ্বান আসিফ মাহমুদের
জুলাই বিপ্লবের শহিদদের জাতি স্মরণে রাখবে : ধর্ম উপদেষ্টা
সমস্যাকে রাজনৈতিক মূলধন বানালে সমাধান হবে না: আমীর খসরু
কুমিল্লায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের কঠিন চীবর দানোৎসব উদযাপিত
চট্টগ্রামে মন্দিরের দানবাক্স ভেঙে টাকা চুরি, গ্রেফতার ২
পলিটিক্যাল কালচার নষ্ট হয়ে গেছে, এটা পুনরুদ্ধার করতে হবে- ধর্ম উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ