ডেপুটি স্পীকারের সাথে নেদারল্যান্ডের সংসদীয় প্রতিনিধি দলের এর সৌজন্য সাক্ষাৎ

প্রথম পাতা » ছবি গ্যালারী » ডেপুটি স্পীকারের সাথে নেদারল্যান্ডের সংসদীয় প্রতিনিধি দলের এর সৌজন্য সাক্ষাৎ
বৃহস্পতিবার, ২ মার্চ ২০২৩



ডেপুটি স্পীকারের সাথে নেদারল্যান্ডের সংসদীয় প্রতিনিধি দলের এর সৌজন্য সাক্ষাৎ

ঢাকা, ০২ মার্চ ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি-এর সাথে আজ তাঁর সংসদ ভবনস্থ কার্যালয়ে পিম ভ্যান স্ট্রিয়েন এর নেতৃত্বে নেদারল‌্যান্ডের হাউজ অফ রিপ্রেজেন্টিটিভ এর একটি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় নেদারল‌্যান্ডের হাউজ অফ রিপ্রেজেন্টিটিভ এর সদস‌্য রেমন্ড ডি রুন, মুস্তাফা অ‌্যামাউচ,‌ অ‌্যালেক্সান্ডার হ‌্যামেলবার্গ ও স্টিয়েনেক ডি গ্রাফ এর সাথে ইভা মেইজার্স , অ‌্যান ভ‌্যান লিউয়েন, কর স্টাউটেন এবং বাংলাদেশ জাতীয় সংসদের সদস‌্য মোঃ হাবিবে মিল্লাত, কাজী নাবিল আহমেদ, অপরাজিতা হক ও সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম মতবিনিময় করেন।

সাক্ষাৎকালে তাঁরা রোহিঙ্গা প্রত‌্যাবাসন, কৃষি প্রযুক্তি, জীব বৈচিত্র সংরক্ষণ, শ্রমশক্তি রপ্তনি, অর্থনৈতিক উন্নয়ন, স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ, ব্যবসা বাণিজ্যের প্রসার ও তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের স্বীকৃতি দানকারী প্রথম ইউরোপিয়ান দেশগুলোর মাঝে একটি নেদারল‌্যান্ড। তখন থেকেই দেশটির সাথে বাংলাদেশের চমৎকার কুটনৈতিক সম্পর্ক বিরাজমান। উভয় দেশ আন্তর্জতিক শান্তি, নিরাপত্তা এবং দৃঢ়তা, সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান ও মানবাধিকার বিষয়ে যত্নবান রয়েছে।

বৈদেশিক বাণিজ‌্য এবং উন্নয়ন সহযোগিতা বিষয়ক হাউজ অফ রিপ্রেজেন্টিটিভ এর ভাইস চেয়ারম‌্যান পিম ভ্যান স্ট্রিয়েন বাংলাদেশের সাথে পঞ্চাশ বছরের কূটনৈতিক সুসম্পর্কের ধারাবাহিকতা স্মরণ করে বলেন, ব্যবসা-বাণিজ্যের গতি স্বাভাবিক রাখতে বাংলাদেশের গৃহীত উদ্যোগসমূহ সত্যিই প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন সত‌্যিই প্রশংসার দাবিদার। পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত পিম ভ্যান স্ট্রিয়েন ।

মতবিনিময়কালে বাংলাদেশের মত ঘণবসতিপূর্ণ দেশ থেকে ১২ লাখ রোহিঙ্গাকে তাঁদের নিজ দেশে নিরাপদ প্রত‌্যাবাসন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারে নেদারল্যান্ডের ধারাবাহিক সহযোগিতা কামনা করা হয়।

এসময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:০৯:৪৭   ১৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন
গাজীপুরে জাল টাকাসহ গ্রেফতার ২
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
বিএসটিআই’কে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে - শিল্পমন্ত্রী
বাজেট অধিবেশন শুরু ৫ জুন
ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড় : মাশরাফি
রাষ্ট্রপতির সাথে রিহ্যাব প্রতিনিধিদলের সাক্ষাৎ
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
হেলিকপ্টার দুর্ঘটনা প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ