লিটনের ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » লিটনের ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ
মঙ্গলবার, ১৪ মার্চ ২০২৩



লিটনের ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ব্যাট হাতে সুবিধা করতে পারছিলেন না লিটন দাস। সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতেই ব্যর্থ ছিলেন এই ওপেনার। তবে শেষ ম্যাচে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন তিনি। অপরাজিত আছেন হাফ সেঞ্চুরি হাঁকিয়ে। ৪১ বল খেলে ৮ বাউন্ডারিতে অর্ধশতক পূরণ করেছেন লিটন। এদিকে, শতরান পূর্ণ হয়েছে বাংলাদেশেরও।

১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১০১ রান। শান্ত উইকেটে আছেন ২৫ রান নিয়ে। অপর অপরাজিত ব্যাটার লিটনের সংগ্রহ ৫৩ রান।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদারের জুটিতে পঞ্চাশ ছাড়ায় স্বাগতিকদের সংগ্রহ। তবে স্বস্তিতে ছিলেন না দুই ওপেনার। এলোমেলো ব্যাটিংয়ে বারবার পরাস্ত হচ্ছিলেন।

বেশ কয়েকবার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় সফরকারীরা। ইনিংসের ষষ্ঠ ওভারেই যেমন আর্চারের বলে শর্ট থার্ডম্যানে রনির সহজ ক্যাচ মিস করেন রেহান আহমেদ। জায়গা থেকে নড়তেও হয়নি রেহানের। অনেক সময় পেয়েছিলেন, দুই হাতে নিয়েওছিলেন কিন্তু শেষ সময়ে তালগোল পাকিয়ে মুঠো থেকে ফস্কে যায় বল!

ব্যক্তিগত ১৭ রানের মাথায় নিশ্চিত জীবন পেয়েও ইনিংস বড় করতে পারেননি রনি তালুকদার। ইনিংসের অষ্টম ওভারেই আদিল রশিদকে রিভার্স সুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দিলেন বোলারের হাতে! মিস করলেন না রশিদ। ২২ বলে তিন চারে ২৪ রান করেন রনি। তার বিদায়ে ভাঙে ৪৫ বল স্থায়ী ৫৫ রানের জুটি।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে খেলতে নেমে ২১ রান করেছিলেন রনি। মিরপুরে সিরিজ জেতার ম্যাচে করতে পারেন মোটে ৯ রান। আজ ফিরলেন ২৪ রানের মাথায়। সবমিলিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তনটা খুব একটা রাঙাতে পারলেন না আট বছর পর দলে ফেরা রনি।

বাংলাদেশ সময়: ১৬:১৬:৪৩   ১১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ