নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে তা পালনে পুলিশ প্রস্তুত: আইজিপি

প্রথম পাতা » ছবি গ্যালারী » নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে তা পালনে পুলিশ প্রস্তুত: আইজিপি
বুধবার, ১৫ মার্চ ২০২৩



নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে তা পালনে পুলিশ প্রস্তুত: আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, নির্বাচন কমিশন পুলিশ বাহিনীকে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত রয়েছি।

বুধবার বিকালে বরিশাল নগরের পলিটেকনিক রোডের জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার ও স্মৃতি লাইব্রেরি উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।
চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের একটি পুরাতন প্রতিষ্ঠান। আমরা দীর্ঘদিন যাবৎ আইনশৃঙ্খলার এই দায়িত্ব সফলতার সঙ্গে স্বার্থকভাবে পালন করে আসছি। দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছিলো মাননীয় প্রধানমন্ত্রীর জিরো ট্রলারেন্স নীতির কারণে এবং পুলিশের সক্ষমতা ও জনবল বৃদ্ধির কারণে সবাই মিলে কাজ করে সেগুলো দমন করা হয়েছে। সবাই মিলে বলতে, দেশের আপামর জনসাধারণ, মিডিয়াকর্মী, গোয়েন্দা সংস্থা, পুলিশ-র‌্যাবসহ বিভিন্ন প্রশাসনের সবাই মিলে একই প্লাটফর্মে একযোগে কাজ করে আমরা দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির একটা বিরাট উন্নয়ন সাধন করতে সক্ষম হয়েছি।

আইজিপি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতির এ উন্নয়নকে ধরে রাখতে চাই। কারণ আমরাই দেখিয়েছি সবাই মিলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও উন্নত করার মতো পরিবেশ সৃষ্টি করতে পারি। দেশে বর্তমানে বিনিয়োগ বান্ধব একটা পরিবেশে বিরাজ করছে। এই পরিবেশ ধরে রাখা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধরে রাখার জন্য যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুতি রয়েছে।

সুপ্রিম কোর্টে পুলিশের হামলাসহ দেশের বেশ কিছু স্থানে সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে পুলিশপ্রধান বলেন, আমরা মনে করি দায়িত্ব পালনে পুলিশ-সাংবাদিক একে অপরের সহযোগী। আমি আগেই বলেছি আমরা একসঙ্গে একযোগ কাজ করি। প্রত্যেকটি ঘটনায় যে অভিযোগ আসবে সেটার ফেইজ টু ফেইজ তদন্ত করে অবশ্যই আইনগত ও বিধিগত যে ব্যবস্থা নেয়া দরকার সেটাই নেব।

জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও স্মৃতি লাইব্রেরি উদ্বোধন শেষে আইজিপি বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালের উর্ধ্বমূখী সম্প্রসারণ ও ব্লাড ব্যাংক এবং পুলিশ লাইন্স নব নির্মিত অস্ত্রাগার ভবনের উদ্বোধন করবেন।

পরবর্তীতে জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে বরিশাল বিভাগের সব পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ফোর্সের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় অংশগ্রহণ করেন।

এরআগে দুপুরে আইজিপি বরিশাল নগরের রুপাতলীস্থ বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্স পরিদর্শন করেন। সেখানে তিনি গাছের চারা রোপন ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। পরে তিনি নগরের বান্দরোডস্থ পুলিশ অফিসার্স মেস পরিদর্শন করেন। সেখানে তাকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে উষ্ণ অভ্যর্থনা জানান পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, বিপিএম (বার)। এর কিছুক্ষণ পরে সেখান থেকে মেট্রোপলিটন পুলিশের নিজস্ব নতুন ভবন পরিদর্শন করেন এবং গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশ সময়: ২২:৩৩:১৪   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি
গোপালগঞ্জ এসেনশিয়াল ড্রাগস কোম্পানী লি. প্রকল্পের কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছে কমিটি
এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য
দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিসিয়াল একাডেমি প্রয়োজন - আইনমন্ত্রী
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর
নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি
ডেপুটি স্পীকারের সাথে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যান ওয়েই ঝিয়াওমিং এর সৌজন্য সাক্ষাৎ
পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে - বস্ত্র ও পাটমন্ত্রী
দায়িত্বশীল শিপ রিসাইক্লিং অনুশীলনে SENSREC প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে- সিনিয়র শিল্প সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ