নাটকীয় জয়ে সিরিজ বাঁচাল জিম্বাবুয়ে

প্রথম পাতা » খেলাধুলা » নাটকীয় জয়ে সিরিজ বাঁচাল জিম্বাবুয়ে
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩



নাটকীয় জয়ে সিরিজ বাঁচাল জিম্বাবুয়ে

সিরিজ জিততে শেষ সাত ওভারে নেদারল্যান্ডসের প্রয়োজন ছিল ৫৯ রান, হাতে ৭ উইকেট। গত ম্যাচের প্রেক্ষাপট বিবেচনা করলে হেসেখেলেই জয় পাওয়া উচিত ছিল ডাচদের। কিন্তু সেই ম্যাচটাই এক ওভারে ঘুরিয়ে দিলেন ওয়েসলি মাধেভেরে। ৪৪তম ওভারের প্রথম তিন বলেই তুলে নিলেন হ্যাটট্রিক, ওভারে রান দিলেন মাত্র এক। আর তাতেই ঘুরে গেল ম্যাচ।

লড়াইটা তবুও শেষমেশ টেনে নিয়ে গিয়েছিল ডাচরা। শেষ বলে নেদারল্যান্ডসের দরকার ছিল চার রান। সেটা আর নিতে দেননি টেণ্ডাই চাতারা। রোমাঞ্চকর ম্যাচ জিতে সিরিজ বাঁচাল জিম্বাবুয়ে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) হারারেতে নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচ জিতে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল স্বাগতিকরা। সিরিজের শেষ ম্যাচ শনিবার হারারের একই মাঠে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৭১ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস থামে ২৭০ রানে। সিরিজের প্রথম ম্যাচে ৩ উইকেটের নাটকীয় জয় পেয়েছিল ডাচরা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল জিম্বাবুয়ে। দুই ওপেনার মিলে যোগ করেন ৬১ রান। ৪২ বলে ৩৯ রান করে আরভিনের বিদায়ের পর শুরু হয় বিপর্যয়। ৫০ বলে ৪৩ রান করে ফেরেন জিম্বাবুয়ের ম্যাচজয়ী নায়ক মাধেভেরে।

১২০ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া দলকে টেনে তোলেন শন উইলিয়ামস ও ক্লাভ মাদান্ডে। ষষ্ঠ উইকেটে দুজন মিলে যোগ করেন ১০৪ রান। শন উইলিয়ামস ৭৩ বলে ৭৭ ও ক্লাইভ মাডান্ডে ৫৭ বলে করেন ৫২ রান। তাতে ২৭১ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

রান তাড়ায় দ্বিতীয় উইকেটে ম্যাক্স ও’ডাউড ও টম কুপারের শতরানের জুটিতে সঠিক পথেই ছিল নেদারল্যান্ডস। ৭৪ রান করে ৩৩তম ওভারে রানআউটে কাটা পড়েন কুপার। ৪১তম ওভারে ও’ডাউডকে ৮১ রানে ফিরিয়ে দেন সিকান্দার রাজা।

তবু ম্যাচের লাগাম ছিল ডাচদের হাতে। কিন্তু ৪৪তম ওভারে মাধেভেরের ওই হ্যাটট্রিকের পর আর পেরে ওঠেনি তারা।

ওই ওভারে মাধেভেরের প্রথম বলে স্টাম্পড হয়ে যান কলিন আকারম্যান। পরের দুই বলে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তেজা নিদামানুরু ও পল ফন মেকেরেনকে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন ২২ বছর বয়সী ক্রিকেটার।

শেষ ওভারে তাদের দরকার ছিল ১৯ রান। পেসার টেন্ডাই চাটারার প্রথম চার বলে আসে ৯ রান, পঞ্চম বল ছক্কায় উড়িয়ে লড়াই জমিয়ে দেন ফ্রেড ক্লাসেন। শেষ বলে চাই ৪। তৃতীয় রানের চেষ্টায় রানআউট হন রায়ান ক্লেইন।

বাংলাদেশ সময়: ১১:৩৩:৩৪   ১১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন
নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল
এ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়ন্স লিগ: ১০ জনের বার্সাকে বিদায় করে সেমিফাইনালে পিএসজি, এমবাপ্পের জোড়া গোল
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
পালমারের চার গোলে এভারটনের বিপক্ষে চেলসির বড় জয়
সিরি-এ: টেবিলের নীচু সারির দল কালিয়ারির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার
বায়ার্নের ১১ বছরের আধিপত্য খর্ব করে বুন্দেসলিগার শিরোপা জিতলো লেভারকুসেন
বড় জয়ে আবারও শীর্ষে ম্যান সিটি
লা-লিগা: কর্ষ্টাজিত জয় রিয়াল-বার্সেলোনার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ