ভারতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

প্রথম পাতা » আন্তর্জাতিক » ভারতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ
বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩



ভারতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

ভারতে আবারও হঠাৎ করে বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় (বুধবার) দেশটিতে সাড়ে ১২ হাজার ব্যক্তি নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। যা এর আগের দিনের তুলনায় ২০ শতাংশ বেশি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিশেষজ্ঞরা ধারণা করছেন, করোনা ভাইরাসের উপ-প্রকরণ এক্সবিবি.১.১৬ কারণে হঠাৎ করে সংক্রমণ বাড়ছে। তবে তারা বলেছেন, সংক্রমণ বাড়লেও এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। তার বদলে করোনা বিধি মেনে চলা ও করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

ভারতে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে বিগত কয়েকদিন ধরেই। তবে ২০২০ সালের শুরুর দিকে ভাইরাসটির সংক্রমণ নিয়ে ভারতজুড়ে যে আতঙ্ক ছড়িয়েছিল এখন তেমন কিছু নেই। এমনকি বিধিনিষেধ মানতে সাধারণ মানুষকে বাধ্য করতেও তেমন সরকারি-বেসরকারি তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না।

বিশ্বে করোনা বিধিনিষেধ আরোপ ও কার্যকরে সবচেয়ে বেশি কড়াকাড়ি দেখিয়েছে চীন। দেশটিতে ২০২২ সালের শেষ পর্যন্তও লকডাউন ছিল। এছাড়া স্বাস্থ্যকর্মীদের পিপিই, গ্লাভসসহ ভারী পোশাকে ঘোরাফেরা করতে দেখা গেছে।

কিন্তু ২০২২ সালের শেষ দিকে লকডাউনে আবদ্ধ একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েকজনের মৃত্যু হলে করোনার বিধিনিষেধের বিরুদ্ধে রাস্তায় নামে সাধারণ মানুষ। এরপর চীনের সরকার কঠোর সব বিধি স্থগিত করতে বাধ্য হয়।

বর্তমানে দেশটির সরকার করোনা সংক্রমণ সংক্রান্ত কোনো খবর আর প্রকাশ করছে না। ফলে দেশটিতে এখন করোনার প্রভাব কেমন রয়েছে সে বিষয়ে কারও সুষ্পষ্ট কোনো ধারণা নেই।

বাংলাদেশ সময়: ১২:৫২:৫০   ১১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে বিশ্ব খাদ্য কর্মসূচি প্রধানের হুঁশিয়ারি
ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতিতে রাজি হামাস, ঘোষণা যে কোনো সময়
জোড়া বোমা বিস্ফোরণে ডিআর কঙ্গোতে শিশুসহ নিহত ১২
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে পুলিশ মোতায়েন
গাজায় ‘গণহত্যা’ জন্য ইসরায়েলের সাথে সম্পর্ক ছিন্ন করেছে কলম্বিয়া
রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ
মদিনায় রেড এলার্ট!
রুশ হামলা আমাদের পেছনে ঠেলে দিচ্ছে : ইউক্রেনের সেনাপ্রধান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ