দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ হাউসে জমজমাট ঈদ পুনর্মিলনী

প্রথম পাতা » আন্তর্জাতিক » দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ হাউসে জমজমাট ঈদ পুনর্মিলনী
রবিবার, ২৩ এপ্রিল ২০২৩



দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ হাউসে জমজমাট ঈদ পুনর্মিলনী

দক্ষিণ কোরিয়ার সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আনন্দঘন পরিবেশে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এ আনন্দ উৎসব অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ও ছাত্র সংগঠনের নেতাসহ শতাধিক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। আগত অতিথিরা একে অপরের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

শনিবার (২২ এপ্রিল) দক্ষিণ কোরিয়ায় দূতাবাসের উদ্যোগে রাষ্ট্রদূতের বাসভবন বাংলাদেশ হাউসে বর্ণিল ও জমজমাট আয়োজনে এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ঈদের নামাজের পর অতিথিরা একে একে উপস্থিত হন সেখানে।

দূতাবাসের আমন্ত্রণে এ আনন্দ উৎসবে দক্ষিণ কোরিয়ার সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতা, বাংলাদেশি শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরিবার নিয়ে এই পুনর্মিলনী অনুষ্ঠানে ঈদ আনন্দের চিরচেনা রূপ খুঁজে পান প্রবাসী বাংলাদেশিরা।

দূতাবাসের এমন আয়োজন প্রবাসীদের মাঝে একে অপরের সঙ্গে সৌহার্দ্য আর ভালোবাসার সম্পর্ক তৈরি হবে বলে মনে করছেন কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত দেলোয়ার হোসেন।

তিনি সময় সংবাদকে বলেন, অন্যদের পাশাপাশি বিশেষভাবে দক্ষিণ কোরিয়াস্থ প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। আজকের (শনিবার) এই আয়োজনে প্রবাসীরা যারা আছেন, তারা যেন বাংলাদেশের মতো করে ঈদ উদযাপন করতে পারেন এবং একে অপরের সঙ্গে কুশল বিনিময় করতে পারেন সেজন্যই এই ঈদ পুনর্মিলনী।

অনুষ্ঠানে ‘ও মন রমজানের ওই রোজার শেষে এল খুশির ঈদ’– গানের মধ্য দিয়ে এক অপরূপ আনন্দময় পরিবেশ সৃষ্টি হয়। গানটির সঙ্গে কণ্ঠ মেলান উপস্থিত অতিথিরাও।

এছাড়া সারিবদ্ধ করে সাজিয়ে রাখা হয় নানা পদের মুখরোচক বাংলাদেশি খাবার। দূতাবাসের এমন আয়োজনে মুগ্ধ প্রবাসী বাংলাদেশিরা।

বাংলাদেশ সময়: ১১:৫৭:৪৭   ৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে
গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
মুম্বাইয়ে বিলবোর্ডের মালিককে গ্রেফতার
ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
স্লোভাক প্রধানমন্ত্রী ফিকো’র জীবন ঝুঁকিমুক্ত: উপ-প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ