যিশুর সাক্ষাতের আশায় অনাহার, মৃতের সংখ্যা বেড়ে ৯০

প্রথম পাতা » আন্তর্জাতিক » যিশুর সাক্ষাতের আশায় অনাহার, মৃতের সংখ্যা বেড়ে ৯০
বুধবার, ২৬ এপ্রিল ২০২৩



---

কেনিয়ার উপকূলীয় অঞ্চল মালিন্দিতে ধর্মযাজকের নির্দেশে যিশুর সাক্ষাতের আশায় অনাহারে থাকা লোকদের মারা যাওয়ার সংখ্যা আরও বেড়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৫ এপ্রিল) শেষ খবর পাওয়া পর্যন্ত সবমিলিয়ে ৯০ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা এপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এপির প্রতিবেদনে বলা হয়েছে, কেনিয়ার সমুদ্র উপকূলীয় অঞ্চল মালিন্দিতে একটি বিশালাকার কৃষি খামার বা র‌্যাঞ্চ চালাতেন পল ম্যাকেঞ্জি নামে সেই ধর্মযাজক। তিনিই তার অনুসারীদের নির্দেশ দেন, যিশুর সাক্ষাৎ পেতে হলে অনাহারে থাকতে হবে। ধর্মযাজকের নির্দেশ মেনে অনাহারে থাকা শুরু করেন হতভাগা লোকগুলো। যার পরিণতি হলো মৃত্যু।

স্থানীয় রেডক্রস জানিয়েছে, নতুন করে আরও ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি মারাত্মক অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে সবমিলিয়ে ৩৪ জনকে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। রেডক্রস আরও জানিয়েছে, সবমিলিয়ে র‌্যাঞ্চটি থেকে ২১৩ জন নিখোঁজ হয়েছেন। এর মধ্যে মৃত এবং জীবিত উদ্ধার করা হলো মাত্র ১২৪ জনের বেশি।

আমৃত্যু অনাহারে থাকলেই দেখা মিলবে যিশু খ্রিস্টের। ধর্মযাজকের এমন নির্দেশ মানতে গিয়ে লাশ হতে হয়েছে ওই ৯০ জনকে। কেনিয়ায় উপকূলীয় শহর মালিন্দির একটি গণকবর থেকে মরদেহগুলো উদ্ধারের পর বেরিয়ে আসে এমন চাঞ্চল্যকর তথ্য।

সম্প্রতি অনাহারে থেকে কয়েকজনের মৃত্যুর খবর অনুসন্ধান করতে গিয়ে ওই গণকবরের সন্ধান পায় পুলিশ। কবর থেকে তুলে আনা এসব মরদেহের মধ্যে বেশ কয়েকটি শিশু রয়েছে বলেও জানা গেছে। এর আগে গত সপ্তাহে একই এলাকা থেকে গুড নিউজ ইন্টারন্যাশনাল চার্চ নামে একটি গির্জার ১৫ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, অনাহারে মৃত্যুবরণ করতে অনুসারীদের নির্দেশ দেয়া ওই ধর্মপ্রচারকের নাম পল ম্যাকেঞ্জি। স্থানীয় ওই গির্জার প্রধান ধর্মযাজক তিনি। এরই মধ্যে তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১১:১৬:১৯   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
মুম্বাইয়ে বিলবোর্ডের মালিককে গ্রেফতার
ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
স্লোভাক প্রধানমন্ত্রী ফিকো’র জীবন ঝুঁকিমুক্ত: উপ-প্রধানমন্ত্রী
পেরুতে বাস খাদে পড়ে ১৬ যাত্রী নিহত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ