শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার: খাদ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার: খাদ্যমন্ত্রী
বুধবার, ৭ জুন ২০২৩



শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আজকের শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার। প্রধানমন্ত্রী শিক্ষাকে এগিয়ে নিতে প্রতিটি স্কুল, কলেজ ও মাদরাসার জন্য বিল্ডিং তৈরি করে দিয়েছেন। প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও একটি কলেজ সরকারিকরণ করেছেন। যে সকল স্কুলগুলো সরকারের নীতিমালার শর্তপূরণ করছে সেগুলো এমপিওভূক্ত করেছেন—যা এদেশের শিক্ষার জন্য যুগান্তকারী উদ্যোগ।

বুধবার সকালে নিয়ামতপুরে বামইন স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষক অনেক কষ্ট করে ফসল ফলায়। বর্তমান সরকার কৃষক বান্ধব, কৃষিকে প্রাধান্য দিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

কৃষকের উন্নয়ন সরকারের লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, কৃষকের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করতে গেলে এক শ্রেণি আছে যারা এসি রুমে বসে দাম বাড়ল বলে জিকির তোলে। অথচ ধানের দাম ২ টাকা বাড়লে চালের দাম স্বাভাবিক নিয়মেই ৩ টাকা বাড়ে।

খাদ্যমন্ত্রী বলেন, বিদ্যুতে লোডশেডিং হচ্ছে। এটা সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। লোডশেডিং দ্রুতই সমাধান হবে।

তীব্র গরমে বিদ্যুতের ব্যবহার বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন ঘরে ঘরে এসি ব্যবহার হচ্ছে। বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে। অযথা লাইট, ফ্যান যেন না চলে সেদিকে লক্ষ্য রাখার আহবান জানান তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফা ঘোষণার মাধ্যমেই স্বাধীনতার স্বপ্নবীজ রোপিত হয়। ৬ দফা ঘোষণা করে বার বার তিনি কারাবরণ করেছেন। পাকিস্তানি শাষকগোষ্ঠী বঙ্গবন্ধুকে দেশদ্রোহী বলেছে। তবুও তিনি ৬ দফা থেকে সরে আসেননি। বাংলাদেশের স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধুর হাত ধরে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হবে। সেই নির্বাচনে জনগণ উন্নয়নের পক্ষে ভোট দিবে।

ধোকাবাজিতে জনগণ পা দিবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী নির্বাচন হবে উন্নয়নের সাথে অনুন্নয়নের। এসময় তিনি উন্নয়নকে এগিয়ে নিতে, ভবিষ্যত প্রজন্মকে ভালো রাখতে শেখ হাসিনার সরকারে আস্থা রাখার আহবান জানান।

তিনি বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন, একটি দল দেশের ক্ষমতায় এসেছিলো পেছনের দরজা দিয়ে। হ্যাঁ/না ভোট দিয়ে জিয়াউর রহমান প্রেসিডেন্ট হয়েছিলেন। জেনারেল এরশাদ সেই পথ অনুসরণ করেছিলেন। তত্তাবধায়ক সরকার এ দেশে হবে না, নির্বাচন কমিশন সুষ্ঠ নির্বাচন করবে।

সেই নির্বাচনে তিনি বিএনপিকে অংশগ্রহণের আহবান জানিয়ে বলেন, জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচন করবে তিনি ক্ষমতায় যাবেন। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া এদেশের জনগণ মেনে নিবেনা।

এসময় নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ, উপজলো নির্বাহী অফিসার ইমতিয়াজ মোর্শেদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৭:৪৯   ৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ