ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশ ছাড়লেন সাকিব-মুশফিক-তাসকিন

প্রথম পাতা » খেলাধুলা » ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশ ছাড়লেন সাকিব-মুশফিক-তাসকিন
বুধবার, ১৯ জুলাই ২০২৩



ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশ ছাড়লেন সাকিব-মুশফিক-তাসকিন

আপাতত কিছুদিনের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যস্ততা নেই। তবে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের অবসর যেন মিলছে না। জুলাইয়ের শেষ দিকে এশিয়া কাপ ও বিশ্বকাপের ক্যাম্প শুরুর আগে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশ ছাড়লেন টাইগার শিবিরের ৩ তারকা- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ।

মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশ ছেড়েছিলেন লিটন দাস, তিনি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সারে জাগুয়ার্সের হয়ে খেলবেন। একই টুর্নামেন্টে সাকিব খেলবেন মন্টিয়েল টাইগার্সের হয়ে। আর তাসকিন ও মুশফিক জিম্বাবুয়েতে খেলবেন জিম আফ্রো টি-টেন লিগে।

এজন্য মধ্যরাতে তিনজন মিলে একই বিমানে চড়ে দেশ ত্যাগ করেছেন সাকিব-মুশফিক-তাসকিন। এরপর সিঙ্গাপুরে পৌছে তাদের গন্তব্য আলাদা হয়ে গেছে। ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেশ ছাড়ার আগে তিনজনই ঢাকা বিমানবন্দরে দাঁড়িয়ে বিসিবির প্রোটোকল ম্যানেজার ওয়াসিম খানকে সঙ্গে নিয়ে ছবি তুলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে সেই সেই ছবি শেয়ার করে দোয়া চেয়েছেন মুশফিক ও তাসকিন। দুই সতীর্থের সঙ্গে ছবি দিয়ে মুশফিক ক্যাপশনে লিখেছেন, ‘জিম আফ্রো টি-টেন খেলতে যাচ্ছি। সবার দোয়া চাই।’ বিমানে উঠে সাকিবের পাশে বসা ছবি দিয়ে তাসকিন লিখেছেন, ‘জিম আফ্রো টি-টেন খেলতে অধীর হয়ে আছি। আমাদের আপনাদের প্রার্থনায় রাখবেন।’

বৃহস্পতিবার (২০ জুলাই) থেকে শুরু হবে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। সেখানে বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোরের অধীনে মন্ট্রিয়েল টাইগার্স দলের হয়ে খেলবেন সাকিব। এছাড়া স্কোয়াডে আছেন আন্দ্রে রাসেলে, ক্রিস লিন ও কার্লোস ব্রাথওয়েটের মতো তারকা ক্রিকেটাররা। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ৬ আগস্ট।

গ্লোবাল টুর্নামেন্ট শেষে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নেবেন টাইগার অলরাউন্ডার সাকিব। তবে কানাডার লিগটির কারণে তার হয়তো পুরো আসরে খেলা হবে না। এলপিএল শুরু হবে ৩০ জুলাই থেকে। এর আগে নিলামের আগেই সাকিবকে দলে ভিড়িয়েছিল গল টাইটান্স। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ আগস্ট।

অপরদিকে জিম-আফ্রো টি-টেন লিগে জোবার্গ বাফেলোসের হয়ে খেলবেন মুশফিক। টাইগার পেসার তাসকিন আহমেদ বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলবেন। জিম্বাবুয়ের ফ্র্যাঞ্চাইজি লিগটিও শুরু হবে আগামীকাল থেকে। উদ্বোধনী দিনেই ইরফান পাঠানের হারারে হারিকেন্সের মুখোমুখি হবে তাসকিনের বুলাওয়ে ব্রেভস। তবে তাসকিনদের দ্বিতীয় ম্যাচে দেখা হয়ে যেতে পারে মুশফিকের সঙ্গে। তার ম্যাচটি হবে আগামী ২১ জুলাই। এরপর ২৯ জুলাই হবে টুর্নামেন্টটির ফাইনাল। সবগুলো ম্যাচই জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত হবে। মোট ৫টি দল অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে।

বাংলাদেশ সময়: ১৩:২৮:৩৫   ৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টানা চার প্রিমিয়ার লিগ জয়ের কীর্তি শুধুই ম্যানসিটির
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ