‘ওপার বাংলা থেকে এপারে ছড়াচ্ছে ডেঙ্গু’

প্রথম পাতা » আন্তর্জাতিক » ‘ওপার বাংলা থেকে এপারে ছড়াচ্ছে ডেঙ্গু’
শুক্রবার, ২৮ জুলাই ২০২৩



‘ওপার বাংলা থেকে এপারে ছড়াচ্ছে ডেঙ্গু’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এইজন্য ডেঙ্গু ঠেকাতে সীমান্তে ভারতে আগত বাংলাদেশি পর্যটকদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার কথা জানিয়েছেন তিনি। খবর পিটিআইয়ের।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বিধানসভায় এ মন্তব্য করেন মমতা।

বিধানসভায় মমতা বন্দোপাধ্যায় জানান, এপার বাংলায় ডেঙ্গু ঠেকাতে সীমান্ত এলাকাগুলোতে নজরদারি বাড়ানোর পরিকল্পনা নেয়া হচ্ছে।
বাংলাদেশ থেকে কেউ পশ্চিমবঙ্গে এলে সীমান্তে ডেঙ্গু পরীক্ষা করানোর পক্ষে প্রশ্ন করলেন মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ থেকে এখানে ডেঙ্গু ছড়াচ্ছে। এভাবে রোগ ছড়িয়ে পড়লে কী করা যায়? কাউকে তো ঢুকতে বারণ করতে পারি না।’

পশ্চিমবঙ্গে গত কয়েক সপ্তাহ ধরেই ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। বিশেষ করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার ঘনবসতিপূর্ণ এলাকায় মশা বাহিত রোগের দাপট বেড়েছে।

এদিকে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি বেশ উদ্বেগজনক। বৃহস্পতিবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে ২২৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া একই সময়ে আরও ২৩৬১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের মধ্যে ৫ জন ঢাকার। আর ঢাকার বাইরে রয়েছেন আরও ৫ জন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩৬১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১২২ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩৯ জন।

বাংলাদেশ সময়: ১৭:৫৯:১৫   ৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


গাজার বিভিন্ন অংশে ইসরাইলের হামলা, নিহত ২১
রাফা’র পূর্ব ও গাজার উত্তরাঞ্চলে ইসরাইলের উচ্ছেদ আদেশ বৃদ্ধি
রাফা থেকে আরও ফিলিস্তিনিদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের
আফগানিস্তানে আকস্মিক বন্যায় ২শ’র বেশি লোকের প্রাণহানি : জাতিসংঘ
অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল
ডেভিড স্লেটন মিল বাংলাদেশে মার্কিন বিশেষ রাষ্ট্রদূত হিসেবে মনোনীত
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ ইস্যুতে জাতিসংঘে আবারও ভোট
গাজায় ৩০০ ইমাম হত্যা
পাঁচ ভারতীয় নাবিককে মুক্তি দিলো ইরান
সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট

News 2 Narayanganj News Archive

আর্কাইভ