শেষ ম্যাচে উইন্ডিজকে উড়িয়ে ভারতের সিরিজ জয়

প্রথম পাতা » খেলাধুলা » শেষ ম্যাচে উইন্ডিজকে উড়িয়ে ভারতের সিরিজ জয়
বুধবার, ২ আগস্ট ২০২৩



শেষ ম্যাচে উইন্ডিজকে উড়িয়ে ভারতের সিরিজ জয়

ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি ছিল মূলত অঘোষিত ফাইনাল। যেখানে উইন্ডিজকে উড়িয়ে সিরিজ জয়ের আনন্দে মেতেছে ভারত। তবে শেষ ম্যাচটিতেও ছিলেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া।

মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটিতে ২০০ রানের বড় জয় তুলে সিরিজ নিশ্চিত করে ভারত। এর আগে প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছিল দলটি। তবে দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়ে সমতায় ফিরেছিল উইন্ডিজরা।

শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের দলপতি শাই হোপ। তবে আগের ম্যাচে বেঁধে রাখা ভারতের লাগাম এ দিন ধরে রাখতে পারেনি তার দল। অপ্রতিরোধ্য ভারত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫১ রান সংগ্রহ করে। জবাবে ১৫১ রান তুলতেই গুটিয়ে যায় ক্যারিবীয়ানদের ইনিংস। তাতে ২০০ রানের বড় হারের সঙ্গে সিরিজও হারাতে হয়।

এ দিকে দ্বিতীয় ম্যাচের মতো শেষ ম্যাচেও মাঠে নামেননি বিরাট কোহলি ও ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তৃতীয় ম্যাচটিতে সুযোগ দেয়া হয় ঋতুরাজ গায়কওয়ার ও জয়দেব উনাদকাটকে। তবে ঋতুরাজ ব্যাট হাতে আলো ছড়াতে ব্যর্থ হয়েছেন। এই জায়গায় বল হাতে মোটামুটি সফল বলা যায় জয়দেবকে। তিনি ৫ ওভার বল করে ১৬ রান দিয়ে ১ উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন শুভমান গিল। এছাড়া ওপেনারে ঈশান কিষান করেন ৬৪ বলে ৭৭ রান। ৫২ বলে ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭০ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন রোমারিও শেফার্ড।

৩৫২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উইন্ডিজরা। মাত্র ৪০ রান তুলতেই দলটি ৫ উইকেট হারিয়ে বসে। শেষ পর্যন্ত ৩৫.৩ ওভারে ১৫১ রান তুলে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটারদের ব্যর্থতার দিনে দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন বোলার গুদাকেশ মতি। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন শার্দুল ঠাকুর। এছাড়া ৩ উইকেট পেয়েছেন মুকেশ কুমার।

তিন ম্যাচ ওয়ানডে এই সিরিজে ১৮৪ রান করে ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ঈশান কিষান। এ দিকে ওয়ানডে সিরিজ শেষে এবার শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পাঁচ ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচটি হবে আগামী ৩ আগস্ট রাত সাড়ে ৮টায়। এরপরে একই সময়ে ৬, ৮, ১২ ও ১৩ আগস্ট হবে সিরিজের বাকি ম্যাচগুলো।

বাংলাদেশ সময়: ১০:৫২:১৭   ১১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ