বিশ্বকাপে হ্যাটট্রিক করা রামোস ৯৬০ কোটি টাকায় পিএসজিতে!

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপে হ্যাটট্রিক করা রামোস ৯৬০ কোটি টাকায় পিএসজিতে!
বৃহস্পতিবার, ৩ আগস্ট ২০২৩



বিশ্বকাপে হ্যাটট্রিক করা রামোস ৯৬০ কোটি টাকায় পিএসজিতে!

কাতার বিশ্বকাপে নিজের জাত চিনিয়েছিলেন বেনফিকার ফরোয়ার্ড গনসালো রামোস। কাতার বিশ্বকাপে পর্তুগালের জার্সিতে শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে উপহার দিয়েছিলেন হ্যাটট্রিক। বড় দলগুলোর রাডারে তখন থেকেই ছিলেন তিনি। এবার বেনফিকা ছাড়ছেন তিনি।

পর্তুগালের ২২ বছর বয়সী ফরোয়ার্ড গনসালো রামোসকে দলে ভেড়াচ্ছে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন পিএসজি। কাতার বিশ্বকাপে হ্যাটট্রিক করা এই ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর খুব কাছাকাছি পৌঁছে গেছে তারা। চলতি দলবদলে তাদের প্রধান টার্গেট হ্যারি কেইনকে ভেড়াতে ব্যর্থ হওয়ার পর বেনফিকার ২২ বছর বয়সী এই তারকাকেই তার বিকল্প হিসেবে ভাবছে ফরাসি চ্যাম্পিয়নরা।

গত মৌসুম শেষেই ক্লাব ছেড়েছেন লিওনেল মেসি। কিলিয়ান এমবাপ্পেও যে চলতি দলবদলেই ক্লাব ছাড়বেন তাও মোটামুটি নিশ্চিত। তাই আক্রমণভাগে তৈরি হওয়া শূন্যতা পূরণে কোমর বেঁধেই নেমেছে প্যারিসিয়ানরা। তাই রামোসের জন্য বেনফিকার হাঁকানো আকাশছোঁয়া মূল্যও গায়ে লাগছে না তাদের।

৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বেনফিকা রামোসকে পিএসজির কাছে বিক্রি করতে রাজি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় তার মূল্য দাঁড়ায় ৯৫৯ কোটি ৯২ লাখ টাকারও বেশি। দলবদলের নির্ভরযোগ্য সংবাদদাতা ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, রামোসের চুক্তির বিষয়ে উভয় দলই মৌখিকভাবে ঐক্যমত্যে পৌঁছেছে। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। পাঁচ বছরের চুক্তিতে ২০২৮ সাল পর্যন্ত প্যারিসে থাকবেন রামোস। এই সপ্তাহের শেষের দিকেই তার শারীরিক পরীক্ষার পর পিএসজি তাকে আনুষ্ঠানিকভাবে সমর্থকদের সঙ্গে পরিচয় করিয়ে দেবে।

বেনফিকার একাডেমির ছাত্র রামোস ২০২০ সালে ক্লাবটির মূল দলে জায়গা করে নেন। ঈগলদের হয়ে এখন পর্যন্ত ১০৬ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন রামোস। এছাড়া ১৬টি গোলে সহায়তাও করেছেন তিনি। মূলত গত মৌসুমে দারুণ পারফরম্যান্স দেখিয়ে নজর কাড়েন তিনি। লিগে ৩০ ম্যাচে ১৯ গোল করার পাশাপাশি ২টি অ্যাসিস্টও করেন রামোস। এছাড়া, চ্যাম্পিয়ন্স লিগেও ছড়িয়েছেন আলো। ১৪ ম্যাচে করেছেন ৭ গোল।

পর্তুগাল জাতীয় দলে অভিষেকের পর ৭ ম্যাচ খেলে ৪ গোল করেছেন রামোস। এর মধ্যে বিশ্বকাপের শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে করেন হ্যাটট্রিক।

বাংলাদেশ সময়: ১৪:১৬:৪৬   ৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ