বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠক
বৃহস্পতিবার, ৩ আগস্ট ২০২৩



বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠক

ঢাকা, ০৩ আগস্ট, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের ‘বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠক আজ কমিটির সভাপতি মির্জা আজম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার এবং তামান্না নুসরাত (বুবলী) বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে গত সাড়ে চার বছরে গৃহীত প্রকল্পসমূহের বাস্তব ও আর্থিক অগ্রগতির সর্বশেষ প্রতিবেদন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সদস্যগণের নির্বাচনী এলাকায় গৃহীত প্রকল্পের বিষয়ে সর্বশেষ অগ্রগতি সর্ম্পকে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, বিগত সভায় গৃহীত সুপারিশ বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতিও পর্যালোচনা করা হয়।

বৈঠকে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউট সংলগ্ন পাঁচ একর বর্ধিত জমি ছাত্রছাত্রীদের খেলাধুলায় ব্যবহারের লক্ষ্যে জেলা প্রশাসকের মৌখিক অনুমতি সাপেক্ষে বাউন্ডারি ওয়াল নির্মাণের ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে পুনরায় সুপারিশ করা হয়।

বৈঠকে দিলকুশা, ঢাকায় বিজেএমসি টাওয়ার নির্মাণে অনিয়ম ও দুর্নীতির তথ্য উপাত্ত পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী এর নির্বাচনী এলাকায় টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের লক্ষ্যে দলিল হস্তান্তর করায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানানো হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের সদস্যবৃন্দ, ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহিদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহিদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৬:৫৩   ১২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি
জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির
সর্বজনীন পেনশন অবহিতকরণ সভা
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটি’র ২য় বৈঠক অনুষ্ঠিত
জনপ্রশাসনের শূন্য পদের সংখ্যা জানতে চায় সংসদীয় কমিটি
ইইউর স‌ঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
শ্রম আইন সংশোধন করা হচ্ছে: আইনমন্ত্রী
বাড়লো হজের ভিসা আবেদনের সময়
এক ফ্রেমে দেখা মিলল লাস্যময়ী তারকাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ