ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক
বৃহস্পতিবার, ৩ আগস্ট ২০২৩



ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক

ঢাকা, ০৩ আগস্ট, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৭তম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ মকবুল হোসেন এমপি এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মোঃ হাবিবর রহমান, উম্মে ফাতেমা নাজমা বেগম, মুঃ জিয়াউর রহমান এবং খান আহমেদ শুভ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে “ভূমি উন্নয়ন কর বিল, ২০২৩” এবং দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে দখলকৃত ভূমি, জলাশয় ও পুকুর পুনরুদ্ধার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

“ভূমি উন্নয়ন কর বিল, ২০২৩” সম্পর্কে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা শেষে বিলটি পরীক্ষা-নিরীক্ষাপূর্বক কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়।
এছাড়া, দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে দখলকৃত ভূমি, জলাশয় ও পুকুর পুনরুদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রতি গুরুত্বরোপ করা হয়। ভূমি সংক্রান্ত বিভিন্ন সরকারি মামলা পরিচালনার জন্য আইনজীবী নিয়োগের জন্য কমিটির পক্ষ হতে পরামর্শ দেওয়া হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের সদস্যবৃন্দ, ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহিদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহিদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, অতিরিক্ত সচিব, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের প্রতিনিধি, ভূমি মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৩৯:৩৫   ১১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বাংলাদেশের সৌরবিদ্যুৎ উৎপাদনের জন্য ১২১.৫৫ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি
জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির
সর্বজনীন পেনশন অবহিতকরণ সভা
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটি’র ২য় বৈঠক অনুষ্ঠিত
জনপ্রশাসনের শূন্য পদের সংখ্যা জানতে চায় সংসদীয় কমিটি
ইইউর স‌ঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
শ্রম আইন সংশোধন করা হচ্ছে: আইনমন্ত্রী
বাড়লো হজের ভিসা আবেদনের সময়
এক ফ্রেমে দেখা মিলল লাস্যময়ী তারকাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ