মেয়েদের লেখাপড়া করা জাতির জন্য অত্যন্ত জরুরী: নীলফামারীতে আসাদুজ্জামান নূর

প্রথম পাতা » ছবি গ্যালারী » মেয়েদের লেখাপড়া করা জাতির জন্য অত্যন্ত জরুরী: নীলফামারীতে আসাদুজ্জামান নূর
বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩



মেয়েদের লেখাপড়া করা জাতির জন্য অত্যন্ত জরুরী: নীলফামারীতে আসাদুজ্জামান নূর

সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন- মেয়েদের লেখাপড়া করা জাতির জন্য অত্যন্ত জরুরী। কারণ আমাদের দেশের যে জনসংখ্যা তার অর্ধেকের বেশি মেয়ে।
আজ দুপুরে জেলা সদরে পঞ্চপুকুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, পৃথিবীতে যত দেশ উন্নত হয়েছে, সব দেশে ছেলেরা এবং মেয়েরা সবাই সমান তালে লেখাপড়া শিখে চাকরি-বাকরি করে, ব্যবসা বাণিজ্য করে, কল কারখানায় কাজ করে তারা দেশকে এগিয়ে নিয়েছে।
মেয়ে শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, আমাদের দেশে মেয়েদের সংখ্যা মোট জনসংখ্যার ৫২ শতাংশ এবং ছেলেদের সংখ্যা ৪৮ শতাংশ। এখন মেয়েরা যদি ঘরে বসে থাকে, শুধু রান্নাবান্না করে তাহলে এতবড় একটা শক্তি এটা দেশের কোনো কাজে লাগবে না। দেশকে এগিয়ে নেয়ার জন্য কিন্তু ওই ৪৮ শতাংশ পুরুষ মানুষ থাকলেও ৫২ শতাংশ মানুষ বাদ থাকবে। এটা হলে দেশ এগুতে পারবে না।
উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবুল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাজেরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান পল্লবী, পঞ্চপুকুর ইউপি চেয়ারম্যান মো. অহেদুল ইসলাম সরকার প্রমুখ।
পরে বিকেল চারটার দিকে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর জেলা শহরের কলেজ স্টেশন সংলগ্ন মহিলা দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তরস্থাপন করেন।
নীলফামারী শিক্ষা প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাজেরুল ইসলাম জানান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ১ কোটি ৮ লাখ টাকা ব্যায়ে পঞ্চপুকুর বালিকা উচ্চ বিদ্যালয়ের চার তলা সম্প্রসারিত ভবনের পাঁচটি শ্রেণি কক্ষ নির্মাণ করা হয়।
অপরদিকে জেলা শহরের কলেজ স্টেশন সংলগ্ন এলাকায় ৮০ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে মহিলা দাখিল মাদ্রসার চার তলা ভিত্তির একতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:৫৫:৩২   ১৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী
সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি
সাতক্ষীরায় ধান বোঝাই ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত
প্রথমবারের মত বিশ্ব ব্যাংক ভূমি সম্মেলনে বাংলাদেশের অংশগ্রহণ
ইসলামপুর-১ আমিনিয়া জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করলেন যুবনেতা বাবু
ইউপি সদস্যকে মারধরের ঘটনায় সেই যুবলীগ নেতা গ্রেফতার
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে - পার্বত্য প্রতিমন্ত্রী
জয়পুরহাটে আন্তর্জাতিক কারাতে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে সনদ বিতরণ
টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ