আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় - ডেপুটি স্পীকার
সোমবার, ২১ আগস্ট ২০২৩



আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় - ডেপুটি স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় নেতৃবৃন্দকে হত‌্যার উদ্দেশ‌্যে খুনী রাজনৈতিক দলের প্রত‌্যক্ষ মদদে গ্রেনেড হামলা করা হয় । হামলায় আইভ রহমানসহ অনেক নেতাকর্মী প্রাণ হারান, পঙ্গু্ত্ব বরণ করেন শত শত নেতাকর্মী। এরপর তারা সারাদেশে এক যোগে সিরিজ বোমা হামলা করে। সারাদেশকে তারা গড়ে তুলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়াশ্রমে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় এবং মানবতা ভুলুন্ঠিত হয়।

আজ (সোমবার) সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্য‌্যালয়ে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে র্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন মানুষের কোন অধিকার ছিল না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেসময় বাড়িতে থাতে পারত না, মা-বোনরা রাস্তাঘাটে নিরাপদে চলাচল করতে পারত না। তাদের করা বর্বরোচিত ও পৈশাচিক হামলা থেকে জাতির পিতার কন‌্যা সেদিন রেহাই পেয়েছিলেন বলেই দেশে আজ মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

মোঃ শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস আমাদের নিকট শোকের মাস। এ মাসে আমাদের মহান জাতির মহান পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও শিশু রাসেলসহ সপরিবারে হত‌্যা করে। হত‌্যার পর আসামীদের তারা দায়মুক্তি দিয়েছিল। ইনডেমনিটি অধ‌্যাদেশকে আইনে রূপান্তর করে পবিত্র সংসদকে তারা কলুষিত করেছিল। আমরা কামনা করি পৃথিবীর কোথাও যেন এমন জঘন‌্য ঘটনা না ঘটে।

দিনের অপর অনুষ্ঠানে সাঁথিয়ার নন্দনপুর বাজারে ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ডেপুটি স্পীকার।

সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানের সভাপতিত্বে এবং সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সানের সঞ্চালনায় অনুষ্ঠানে পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকন ও মোছাঃ সেলিমা সুলতানাসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৫৪   ৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা চার প্রিমিয়ার লিগ জয়ের কীর্তি শুধুই ম্যানসিটির
বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন ২৫ মে
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে রাষ্ট্রীয় গণমাধ্যম
ভোলায় জেলা প্রশাসক কার্যালয়ের সেবা প্রত্যাশীদের জন্য পার্ক উদ্বোধন
ফতুল্লায় ৫ মাস পর রাজমিস্ত্রী হত্যায় ঘাতক গ্রেপ্তার
পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত
দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : মহিলা ও শিশু প্রতিমন্ত্রী
রোহিঙ্গাদের নিজ দেশে পূর্ণ নাগরিক মর্যাদায় দ্রুত প্রত্যাবর্তন নিশ্চিত করা জরুরি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে : পরিবেশমন্ত্রী
বঙ্গবন্ধু কন্যার লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই হোক অঙ্গীকার : তথ্যপ্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ