বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী
বুধবার, ৩০ আগস্ট ২০২৩



বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা হবে।
তিনি সকল পেশার মানুষ মিলে নিজেদের কাজে আত্মনিয়োগ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।
প্রতিমন্ত্রী আজ বুধবার কমলাপুর ইনল্যান্ড কনটেইনার ডিপোতে (আইসিডি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক কলঙ্কজনক অধ্যায়। বিশ্ব দরবারে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতিকে অনেক নিচে নামিয়ে আনা হয়েছে। বিশ্ব নেতারা প্রশ্ন করেন- যে নেতা দীর্ঘ কারাভোগসহ নিজের জীবনকে উৎসর্গ করে বাঙালি জাতিকে নেতৃত্ব দিয়ে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে দেশ স্বাধীন করেছে তাঁকে তোমরা কেন হত্যা করেছ- তখন কোন উত্তর দিতে পারিনা।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এই দেশ যে কলঙ্ক বহন করছে তা একমাত্র বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করে কিছুটা আত্মসন্তুষ্টি নেয়া যাবে। জাতির পিতার রক্তের ঋণ শোধ করা যাবে না। পেশাজীবি, শ্রমজীবী মানুষের জন্য বঙ্গবন্ধুর আন্তরিকতা ও ভালোবাসার কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন “বিশ্ব আজ দু’ভাগে বিভক্ত, শোষক আর শোষিত, আমি শোষিতের পক্ষে।”
পেশাজীবী ও শ্রমজীবী মানুষের স্বার্থ রক্ষা করতে গিয়ে সা¤্রাজ্যবাদী মানুষের হাতে বঙ্গবন্ধু সপরিবারে নির্মমভাবে নিহত হন বলে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ভারত ও পাকিস্তানের নেতারা যা পারেনি বাংলাদেশের নেতা বঙ্গবন্ধু সশস্ত্র সংগ্রামের মাধ্যমে নেতৃত্ব দিয়ে একটি নতুন দেশ সৃষ্টি করে তা পেরেছেন।
শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল আহমেদ। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক, জাতীয় শ্রমিক লীগ বাংলাদেশ রেলওয়ের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান আকন্দ, ঢাকা কাস্টমস এসোসিয়েশনের যগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. আসলাম, শোক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব মো. মাসুদ পারভেজ, জাতীয় শ্রমিক লীগ আইসিডি শাখার এডভোকেট হুমায়ুন কবীর, শ্রমিক নেতা আলতাফ হোসেন, মহিউদ্দিন মাহী অলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭:২২:৫৫   ৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
পাটপণ্যে রপ্তানি বাড়াতে বিদেশে প্রদর্শনী করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ