বিদেশিরা জানতে চায় আমরা আলাউদ্দিনের প্রদীপ পেয়েছি কিনা: কৃষিমন্ত্রী

প্রথম পাতা » কৃষি ও বাণিজ্য » বিদেশিরা জানতে চায় আমরা আলাউদ্দিনের প্রদীপ পেয়েছি কিনা: কৃষিমন্ত্রী
রবিবার, ৩ সেপ্টেম্বর ২০২৩



বিদেশিরা জানতে চায় আমরা আলাউদ্দিনের প্রদীপ পেয়েছি কিনা: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা জানতে চায় আমরা আলাউদ্দিনের প্রদীপ পেয়েছি কিনা।

রোববার (৩ সেপ্টেম্বর) রাজধানীর কদমতলী পিএনপি শহীদ ফারুক মো. ইকবাল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন,

বিদেশিরা আমাদের জিজ্ঞেস করে ‘তোমরা কি আলাউদ্দিনের আশ্চর্য প্রদীপ পেয়েছো? তোমরা ছিলে ভিক্ষুকের জাতি। কিভাবে দেশের সব জায়গায় বিদ্যুত পৌঁছে দিলা, কিভাবে দেশকে এতো উন্নত করলে!

তিনি বলেন, ‘সারা বিশ্বে ছিলাম আমরা ভিক্ষুখের জাতি, ভিক্ষার থলি নিয়ে আমরা ঘুরে বেড়াতাম, খাবার থাকতো না দেশে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পন্ন করেছে। তাই বাংলাদেশে বর্তমানে ৪ কোটি ৪০ লাখ টন খাদ্য উৎপাদন হয়।’

‘দেশের কোনো মানুষ এখন আর না খেয়ে থাকে না। দেশের এমন কোনো জায়গা নেই, যেখানে বিদ্যুৎ পৌঁছায়নি। এই সবই সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য’— যোগ করেন কৃষিমন্ত্রী।

মন্ত্রী বলেন, তারেক জিয়া বিদ্যুতের টাকা নিয়ে খাম্বা বানায়। সালাউদ্দিন দৌড় দিয়ে পালিয়েছিলেন। তারেক রাজনীতি করবে না মর্মে মুচলেকা দিয়ে দেশ থেকে পালিয়েছিল। তারেকের সাহস নেই দেশে আসার। তারেক জিয়া কাপুরুষ। রিমোট কন্ট্রোলের মাধ্যমে দেশে অরাজকতা করছে তারেক জিয়া।

আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশের উন্নয়ন হতে হবে সব মানুষের জন্য। সেটাই লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। যারা দেশকে গড়বে; দেশকে উপভোগ করবে; যারা এই দেশকে এগিয়ে নিয়ে যাবে, তাদের জন্য শিক্ষার সুব্যবস্থা নিশ্চিত করতে হবে, আর সেটাই করছে এই সরকার।

একটি স্কুলে ভালো শিক্ষক, ভালো ক্লাসরুম থাকবে এটাই আমরা চাই। শিক্ষার যেনো ভালো একটা পরিবেশ স্কুলগুলোতে থাকে সে বিষয়টা নিশ্চিত করতে হবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু প্রথম উপলব্ধি করেছিলেন পাকিস্তানে আমাদের অধিকার কখনোই প্রতিষ্ঠা হবে না। তাই বঙ্গবন্ধু ২৩ বছর সংগ্রাম করে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন।

সাঈদী, নিজামি, গোলাম আজম এরা ছিল পাক বাহিনীর দোসর। তাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করেছি। আমরা যুদ্ধে গিয়েছিলাম বলেই বাংলাদেশ আজ স্বাধীন বাংলাদেশ।

মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ এখন সুসংগঠিত দল। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন অনেক সুশৃঙ্খল। এই বাংলাদেশে আর কোনদিন হরতাল করতে দেবো না। আর কোনো গাড়িতে আগুন লাগাতে দেবো না।’

বাংলাদেশ সময়: ১৬:১৩:২৪   ১৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কৃষি ও বাণিজ্য’র আরও খবর


কুমিল্লায় সূর্যমুখী চাষে কৃষকের আগ্রহ বাড়ছে
এলএনজি খাতে বিনিয়োগে আগ্রহী কাতার : শিল্পমন্ত্রী
কুমিল্লা ইপিজেডে ৬১ লাখ ডলার বিনিয়োগ করবে ডাচ-বাংলা যৌথ কোম্পানি
যুক্তরাষ্ট্রের লিড স্বীকৃতি পেল আরেক পোশাক কারখানা
জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী
কুমিল্লায় বাঙ্গি চাষ করে স্বাবলম্বী হয়েছেন অনেক কৃষক
পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী
রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ছিল, দাবি বাণিজ্য প্রতিমন্ত্রীর
কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ