ঋণখেলাপীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে : পরিকল্পনামন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঋণখেলাপীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে : পরিকল্পনামন্ত্রী
শনিবার, ৯ সেপ্টেম্বর ২০২৩



ঋণখেলাপীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দেশের প্রচলিত আইন অনুযায়ী ঋণ-খেলাপীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, ‘ঋণ-খেলাপীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইন আছে। যারা ঋণ-খেলাপী, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ। ঋণ আদায় করার আইনগত ব্যবস্থা দেশে আছে। তার জন্য আলাদা কোন আইন তৈরি করা যাবে না। ঋণ-খেলাপীর জন্য সরকার স্পেশাল কোন ব্যবস্থা গ্রহণ করতে পারবে না। দেশের প্রচলিত আইন অনুযায়ী ঋণ-খেলাপীদের জন্য ব্যবস্থা নিতে হবে।’ পরিকল্পনামন্ত্রী আজ শনিবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলাস্থ আব্দুল মজিদ কলেজের একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
জাতীয় নির্বাচনে ঋণ-খেলাপীরা প্রার্থী হলে ব্যালটের মাধ্যমে তাদেরকে প্রতিহত করার আহবান জানিয়ে এমএ মান্নান বলেন, ‘ঋণ-খেলাপী হয়েও কেউ যদি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তাহলে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ জামায়াতে ইসলামীর নিবন্ধন সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘নিবন্ধন আমাদের বিষয় নয়, এটি নির্বাচন কমিশনের (ইসি) বিষয়। নির্বাচন কমিশন একটি স্বাধীন সংস্থা। আর জামায়াত একটি জঙ্গী সংগঠন। তাই এ সংগঠনের নিবন্ধন থাকবে কি থাকবে না, তা আইন অনুযায়ী নির্বাচন কমিশন ঠিক করবে। কারণ, নিয়ম কানুন মেনেই ইসি নিবন্ধন দিয়ে থাকে।’ এ সময় তিনি বলেন,‘আমাদের দেশের সংবিধানে যে আইন আছে, সেখানে বলা আছে ৫ বছর পরপর নির্বাচন হবে, নইলে সরকারের বৈধতা থাকবে না। আর কিভাবে নির্বাচন হবে, সেটা শেখ হাসিনা কিংবা আমাদের কারো বিষয় নয়, এটা নির্বাচন কমিশনের ব্যাপার।’ নির্বাচন যে হবে- এবিষয়ে কোনো সন্দেহ নাই, এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘কোনো ব্যক্তি বা গোষ্ঠীর জন্য নির্বাচন কখনো বন্ধ হয় নাই বা ভবিষ্যতেও হবেনা। আমাদের ইতিহাসেও তা নাই।’
আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাসুদুর রউফ পল্লবের সভাপতিত্বে এই অনুষ্ঠানে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, সহকারী পুলিশ সুপার শুভাশীষ ধর, শান্তিগঞ্জ থানার ওসি খালেদ চৌধুরী, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫৮:২৯   ৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
বিদেশে চাকরীর প্রলোভন দেখিয়ে মানব পাচার, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩
সংসদে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী বিল, ২০২৪ উত্থাপন
সংসদে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) সংশোধন আইন ২০২৪ উত্থাপন
অবৈধ কারেন্ট জালসহ নিষিদ্ধ অন্যান্য জাল ব্যবহার করতে দেয়া হবে না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ-ইতালি একসঙ্গে কাজ করবে : তথ্য প্রতিমন্ত্রী
আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির
বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে সুইডেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ