ভূমধ্যসাগরে বিমান বিধ্বস্ত হয়ে ৫ মার্কিন সেনা নিহত

প্রথম পাতা » আন্তর্জাতিক » ভূমধ্যসাগরে বিমান বিধ্বস্ত হয়ে ৫ মার্কিন সেনা নিহত
সোমবার, ১৩ নভেম্বর ২০২৩



ভূমধ্যসাগরে বিমান বিধ্বস্ত হয়ে ৫ মার্কিন সেনা নিহত

পূর্ব ভূমধ্যসাগরে প্রশিক্ষণ চলাকালীন একটি বিমান বিধ্বস্ত হয়ে পাঁচ মার্কিন সেনা নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী। তবে এ বিষয়ে এখনো বিস্তারিত কোনও তথ্য জানায়নি মার্কিন পররাষ্ট্র দফতর।

সোমবার (১৩ নভেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

মার্কিন সেনাবাহিনী জানায়, পূর্ব ভূমধ্যসাগরে রুটিন প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে রিফুয়েলিং করার সময় বিমানটি বিধ্বস্ত হয়। এতে পাঁচ মার্কিন সেনা সদস্য নিহত হন।

টানা এক মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ব্যাপক আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরাইল। উপত্যকাটিতে ইসরাইলের তীব্র আক্রমণ শুরু হওয়ার পর মার্কিন সেনাবাহিনী ভূমধ্যসাগরে দুটি বিমানবাহী রণতরীসহ ব্যাপক সামরিক সরঞ্জাম মোতায়েন করেছে।এছাড়া ইসরাইলে গোলাবারুদ সরবরাহ করার পাশাপশি এ অঞ্চলে সামরিক মহড়াও শুরু করেছে যুক্তরাষ্ট্র।

এর মধ্যেই পূর্ব ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান। জানা গেছে, গভীর রাতে দুর্ঘটনার শিকার হয়ে নিচে পড়ে যায় বিমানটি। এ বিষয়ে ইউএসইইউকম জানায়, ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সম্মান জানিয়ে এ দুর্ঘটনার সঙ্গে সম্পৃক্ত সেনাদের সম্পর্কে আর বিশদ কোনো তথ্য প্রকাশ করা হবে না। তবে কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে সে বিষয় তদন্ত করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের দাবি, বিমান বিধ্বস্তের ঘটনায় শত্রুদের কার্যকলাপের কোন ইঙ্গিত পাওয়া যায়নি।

বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ‘সেনা সদস্যরা আমাদের দেশের জন্য প্রতিদিন তাদের জীবনকে বাজি রাখছেন। আমরা নিহত যোদ্ধাদের পরিবারের জন্য প্রার্থনা করছি।’

অবশ্য হেলিকপ্টারটি কোথা থেকে উড়ছিল বা কোথায় বিধ্বস্ত হয়েছে, তা মার্কিন সামরিক বিবৃতিতে উল্লেখ করা হয়নি। ইসরাইলকে রক্ষায় মার্কিন রণতরীসহ ব্যাপক সামরিক সরঞ্জাম মোতায়েনের পর সামরিক বিমান বিধ্বস্তের ঘটনায় প্রতিপক্ষের সম্পৃক্ততা থাকতেও পারে বলে বিশেষজ্ঞদের অভিমত।

বাংলাদেশ সময়: ১১:১৬:২৩   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে
গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
মুম্বাইয়ে বিলবোর্ডের মালিককে গ্রেফতার
ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
স্লোভাক প্রধানমন্ত্রী ফিকো’র জীবন ঝুঁকিমুক্ত: উপ-প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ